গ্রুপ ডি-র শূন্যপদে নিয়োগের জন্য সম্ভাব্য প্রার্থী তালিকা প্রকাশ SSC’র

কলকাতা হাই কোর্টের নির্দেশে পরবর্তী ধাপে চাকরি বাতিলের কারণে তৈরি হওয়া শূন্যপদগুলিতে অপেক্ষারতদের তালিকায় থাকা প্রার্থীদের নিয়োগ করা হবে। কাউন্সেলিং প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য হাই কোর্ট তিন সপ্তাহ সময় দিয়েছে। সেই প্রক্রিয়া শুরু হল।

২০১৬-এর ওএমআর শিট (OMR Sheet) দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়েছেন ১ হাজার ৯১১ জন গ্রুপ ডি কর্মী। পাশাপাশি এই অযোগ্য প্রার্থীদের বেতন বন্ধেরও নির্দেশ দিয়েছে হাইকোর্ট (calcutta High court)। এরই মধ্যে শূন্যপদে নিয়োগের জন্য ফের তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন (SSC)। ১৯১১টি শূন্যপদে নিয়োগের জন্য ওয়েটিং লিস্টে (Waiting List) থাকা ১৪৪৪ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। যদিও এই ওয়েটিং লিস্টের তালিকা চূড়ান্ত নয়। স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে প্রয়োজনে পরিবর্তন হতে পারে এই তালিকা।

উল্লেখ্য, শুক্রবারই অবৈধভাবে চাকরি পাওয়া ১৯১১ জনের নিয়োগের সুপারিশপত্র বাতিল করে দেয় এসএসসি। পাশাপাশি নিয়োগপত্র বাতিলের রাস্তায় হাঁটে মধ্যশিক্ষা পর্ষদও। এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার সাফ জানিয়েছিলেন, কলকাতা হাই কোর্টের নির্দেশে পরবর্তী ধাপে চাকরি বাতিলের কারণে তৈরি হওয়া শূন্যপদগুলিতে অপেক্ষারতদের তালিকায় থাকা প্রার্থীদের নিয়োগ করা হবে। কাউন্সেলিং প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য হাই কোর্ট তিন সপ্তাহ সময় দিয়েছে। সেই প্রক্রিয়া শুরু হল।

উল্লেখ্য, শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে বহুদিন মামলা চলছে কলকাতা হাই কোর্টে। একাধিক ক্ষেত্রেই বেনিয়মের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার এসএসসি গ্রুপ ডি কর্মী নিয়োগ মামলায় চাকরি বাতিলের নির্দেশ দেন হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর তার জন্য কমিশনকে মাত্র ২৪ ঘণ্টা সময় দেন তিনি। বৃহস্পতিবার এই সংক্রান্ত মামলার শুনানিতে ওএমআর শিটে কারচুপির অভিযোগ নিয়ে নিশ্চিত হওয়ার কথা জানায় কমিশন। এরপরই বাতিল হয় ১৯১১ জনের চাকরি। এবার সেই শূন্যপদে যোগ্যদের নিয়োগ প্রক্রিয়া শুরু করল এসএসসি।

 

 

Previous articleপ্রয়াত ‘তোপসে’র মা, সত্যজিৎ পরিবারের সদস্যের মৃ*ত্যুতে শোকজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় !
Next articleজীবন দিয়ে ফসল নষ্ট করার খেসারত দিল ১১টি গরু !