জঙ্গলমহলের প্রতি উদাসীনতায় বিজেপিকে তোপ মুখ্যমন্ত্রীর, জল সমস্যা থেকে পর্যটনে উন্নয়নের আশ্বাস

পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন। পুরুলিয়ায় প্রশাসনিক জনসভা থেকে উন্নয়নের বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। বৃহস্পতিবার, প্রথমে পশ্চিম মেদিনীপুর, সেখান থেকে পুরুলিয়া গিয়ে সভা করেন মুখ্যমন্ত্রী। আর সেই সভা থেকেই জঙ্গলমহলের প্রতি বিজেপির (BJP) উদাসীনতা নিয়ে তোপ দাগেন মমতা।

মুখ্যমন্ত্রী বলেন, “জঙ্গলমহলে বিজেপি কোনও কাজ করেনি”। ২০১৯-এর নির্বাচনে শাসকদল ভালো করতে পারেনি জঙ্গলমহলে। তবে, বিজেপি সাংসদরা কেউই এলাকার উন্নয়নে কোনও কাজ করেননি। অভিযোগ তৃণমূল নেত্রীর। আদিবাসী অধ্যুষিত পুরুলিয়ায় আদিবাসী উন্নয়নের রাজ্যের ভূমিকা তুলে ধরেন মমতা। তাঁর কথা, সারি ধর্ম থেকে শুরু করে অলচিকি লিপি- সব বিষয়েই স্বীকৃতির জন্য লড়াই করছে রাজ্যের তৃণমূল সরকার। কেন্দ্রের মোদি সরকার ওবিসিদের স্কলারশিপ বন্ধ করেছে। কিন্তু রাজ্য সরকার মেধাশ্রী চালু করেছেন- জানান মুখ্যমন্ত্রী।

পুরুলিয়ায় কর্মসংস্থানে জোর দেন মুখ্যমন্ত্রী। জানান, রাজ্য বাজেটে ভবিষ্যৎ স্মার্ট কার্ডের কথা। সেখান ৫ লক্ষ টাকা পর্যন্ত ব্যবসার জন্য ঋণ পাবেন যুবক-যুবতীরা। সরকারই গ্যারেন্টার। পুরুলিয়ার (Purulia) পর্যটনকে আরও উন্নত করার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

পুরুলিয়ার জল সমস্যা দীর্ঘ দিনের। খুবর দ্রুত সেই সমস্যা মেটানোর প্রতিশ্রুতি দিয়েছেন মমতা। তিনি বলেন, পুরুলিয়ার জল প্রকল্প রাজ্যের কাছে খুব গুরুত্বপূর্ণ। ২০২৪-এর মধ্যে ঘরে ঘরে পানীয়জন পৌঁছে দেওয়ার সংকল্প নিয়েছে রাজ্য সরকার। এই সভা সেরে রাতেই বাঁকুড়ায় যাবেন মুখ্যমন্ত্রী। শুক্রবার সেখানে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান।

Previous article‘জটু লাহিড়ীর প্রয়াণে রাজনৈতিক জগতের অপূরণীয় ক্ষতি হল’,শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
Next article“মুখ্যমন্ত্রীর নিজের কেন্দ্রে অন্ধকার, সে রাজ্যকে কী আলো দেবে?” মেঘালয়ে সরব অভিষেক