আজ বঙ্গভঙ্গ বিরোধী বিল নিয়ে বিধানসভায় আলোচনা, বিজেপির অবস্থানে নজর রাজনৈতিক মহলের

বিজেপি, বিশেষ করে উত্তরবঙ্গের গেরুয়া শিবিরের নেতা-বিধায়করা বঙ্গভঙ্গের কথা বলে বাজার গরম করছেন। বিশেষ করে উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি করছেন

বিধানসভা ভবন

আজ, সোমবার বিধাসভায় বঙ্গভঙ্গ বিরোধী বিল আনতে চলেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। তৃণমূল বিধায়ক সত্যজিৎ বর্মণ এই প্রস্তাব আনতে চলেছেন। গুরুত্বপূর্ণ এই বিষয়টির জন্য ২ ঘণ্টা আলোচনায় বরাদ্দ বলে জানা গিয়েছে। আলোচনায় বক্তব্য রাখতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অংশ নিতে পারেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারীও।

আরও পড়ুন:বিধানসভা ভোটেও র*ক্তাক্ত ত্রিপুরা: কমিশনকে “ঠুঁটো জগন্নাথ” বললো তৃণমূল

সাম্প্রতি, বিজেপি, বিশেষ করে উত্তরবঙ্গের গেরুয়া শিবিরের নেতা-বিধায়করা বঙ্গভঙ্গের কথা বলে বাজার গরম করছেন। বিশেষ করে উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি করছেন। বিমল গুরুংদের গোর্খা জনমুক্তি মোর্চাও নতুন রাজ্য গঠন করতে হবে বলে দাবি করছে, তাঁদের ইন্ধন দিচ্ছে বিজেপি। এদিকে জঙ্গলমহল এবং কোচবিহার ভাগেরও দাবি উঠেছে। বিভিন্ন সময়ে বঙ্গভঙ্গ ইস্যু নিয়ে বিশৃঙ্খলা তৈরি হতেও দেখা গিয়েছে।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে শাসকদল বিধানসভায় বঙ্গভঙ্গ বিরোধী প্রস্তাব আনতে চলেছে। এখানে শাসকদলের অবস্থান স্পষ্ট। তৃণমূলের সোজা কথা, কোনও মূল্যেই বাংলাকে ভাগ হতে দেওয়া হবে না। উত্তরবঙ্গের মাটিতে দাঁড়িয়ে এই কথা স্পষ্ট বলেছেন মুখ্যমন্ত্রী নিজে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবার “উত্তরবঙ্গ”, “দক্ষিণবঙ্গ” নামেই আপত্তি। অভিষেকের কথায়, “একটাই বঙ্গ, তা হল পশ্চিমবঙ্গ”। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে আজ রাজ্য বিধানসভার বঙ্গভঙ্গ বিরোধী মোশন আনতে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

 

 

Previous articleকেঁপে উঠল অরুনাচল প্রদেশ-অসম
Next articleমেয়ের ‘ভর’ হয়েছে! তা*ন্ত্রিকের কাছে মা নিয়ে যেতেই এ কী হল!