অজান্তেই আলিয়ার লিভিং রুমে ক্যামেরা, ফাঁস হল গোপন ছবি !

এভাবে কি কারও ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করা যায়? একটা সীমার পর আর তা লঙ্ঘন করা যায় না। আজ সব সীমা অতিক্রান্ত হয়ে গিয়েছে।” ঘটনায় ক্ষুব্ধ আলিয়ার দিদি শাহিন ভাট ও মা সোনি রাজদানও।

তারকাদের জীবন (Celeb Life Style)নিয়ে উন্মাদনার শেষ নেই। যখন তখন ক্যামেরাবন্দি করার লক্ষ্যে পাপারাৎজীদের ভিড় লেগেই থাকে। তাই মাঝে মধ্যেই সেলেবদের ব্যক্তিগত জীবন সোশ্যাল মিডিয়ার (Social Media)চর্চায় চলে আসে। এবার ফাঁস হল রণবীর পত্নী আলিয়ার (Alia Bhatt)গোপন ছবি। তাতেই ক্ষেপে লাল কপুর পরিবারের ‘ছোটি বহু’। ক্ষোভ উগরে দিলেন সোশ্যাল মিডিয়ায়। সেলিব্রিটি বলে কি তাঁদের কি কোনো ব্যক্তিগত জীবন নেই? নাকি সেই জীবনে নিজের মতো কিছুটা সময় কাটানোর কোনো অধিকার নেই? আলিয়া ভাটের (Alia Bhatt) ব্যক্তিগত মুহূর্তের (Personal moment) ছবি প্রকাশ যেন উস্কে দিল এই প্রশ্নগুলোকেই।

আলিয়ার ব্যক্তিগত জীবন নিয়ে চর্চা আজ নতুন নয়। ঋষিপুত্রের সঙ্গে সম্পর্কের প্রতিটা মুহূর্ত, বিয়ে, এমনকি জীবনে ছোট্ট রাজকন্যার আগমনের খবরও মুহূর্তে ভাইরাল হয়েছে। তাই বলে লিভিং রুমে ক্যামেরা প্রবেশ করবে এটা স্বপ্নেও ভাবতে পারেন নি আলিয়া। অলস বিকেলে বসার ঘরে সময় কাটাচ্ছিলেন নায়িকা। তখনই এত কাণ্ড। এখন তিনি সন্তান- স্বামী নিয়েই সুখেই জীবন কাটাচ্ছেন। ভাবেন নি এভাবে ক্যামেরা তাঁর ব্যক্তিগত জীবনে অনুপ্রবেশ করবে। একের পর এক ক্লিক, জুম করে তোলা হল আলিয়ার ছবি। সোশ্যাল মিডিয়ায় (Social Media) প্রতিক্রিয়া জানিয়ে আলিয়া লেখেন, “এটা কী ইয়ার্কি করা হচ্ছে? আমি নিজের বাড়িতে খুব স্বাভাবিক সময় কাটাচ্ছিলাম লিভিং রুমের মধ্যে, তখন মনে হল আমার উপর কেউ নজরদারি করছে।” পোস্টে মুম্বাই পুলিশকে ট্যাগ করেছেন তিনি।একজন ভারতীয় নাগরিক হিসাবে ব্যক্তির ‘গোপনীয়তা রক্ষার অধিকার’ নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। জাল দিয়ে ঘেরা কাঁচের জানলার ওপারে লিভিং রুমে বসে আছেন অভিনেত্রী। একেবারে সাধারণ লুকেই দেখা যাচ্ছে তাঁকে। আর সেই ছবি এখন সোশ্যাল মিডিয়ার হট টপিক। আলিয়া জানান, “মজা হচ্ছে নাকি? আমি আমার লিভিং রুমে একটা সাধারণ বিকেলবেলা কাটাচ্ছিলাম। হঠাৎ করেই মনে হল কে যেন আমার দিকে তাকিয়ে আছে। হঠাৎ দেখি, আমার প্রতিবেশীর ছাদে উঠে দুইজন পুরুষ আমার বাড়ির দিকে ক্যামেরা তাক করে রয়েছে। এটা কি করা যায়? এভাবে কি কারও ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করা যায়? একটা সীমার পর আর তা লঙ্ঘন করা যায় না। আজ সব সীমা অতিক্রান্ত হয়ে গিয়েছে।” ঘটনায় ক্ষুব্ধ আলিয়ার দিদি শাহিন ভাট ও মা সোনি রাজদানও।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই গোটা বলিউড আলিয়ার পাশে দাঁড়িয়েছে। এভাবে কারও বাড়িতে উঁকি দিয়ে ছবি তুলে নেওয়া কতটা সুস্থ মানসিকতা, উঠছে প্রশ্ন। আলিয়ার পাশে দাঁড়িয়েছেন অর্জুন কাপুরও (Arjun Kapoor)। তিনি এই নিয়ে মুম্বই পুলিশকে (Mumbai Police)ট্যাগও করেন।

আলিয়ার প্রতি হওয়া এই ঘটনায় ক্ষুব্ধ বিরাট পত্নী অভিনেত্রী অনুষ্কা শর্মাও (Anushka Sharma)। তিনি লেখেন, “দুই বছর আগে এই এক ঘটনা আমার সঙ্গেও ঘটেছিল। বহুবার বারণ সত্ত্বেও আমার মেয়ে ছবি ছেড়ে দেওয়া হয়েছিল। অত্যন্ত লজ্জাজনক।”

আলিয়াকে নিজের মেয়ে বলে ডাকেন করণ জোহর (Karan Johar)। তাঁর এই অবস্থা পাশে দাঁড়িয়েছেন করণও। নিজেদের বাড়িতেও কি নিরাপদ নই আমরা? প্রশ্ন তুলছেন কেজো।

 

Previous articleবাবাকে পদ থেকে সরিয়েছিলেন ইন্দিরা: বিস্ফোরক জয়শঙ্কর, পাল্টা তৃণমূল
Next articleশিক্ষক নিয়োগে আগামিকাল প্রাথমিকের ইন্টারভিউ, তালিকায় কোন জেলা