প্রতারণার ফাঁদে মার্কিন নাগরিকরা! কলকাতায় বসেই বিদেশের অ্যাকাউন্ট ফাঁকা

এবার প্রতারণার শিকার মার্কিন নাগরিকরা (American Citizen)। কল সেন্টারের আড়ালে চলত জালিয়াতি। গোপন সূত্রে খবর পেয়ে, তপসিয়া (Topsia) ও সল্টলেক (Saltlake) থেকে ১৬ জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। পুলিশ সূত্রে খবর, কলকাতায় বসেই চলত প্রতারণা চক্র। কখনও গুগল (Google) বা মাইক্রোসফটের (Microsoft) কাস্টমার কেয়ারের পরিচয় দিয়ে, আবার কখনও ল্যাপটপ (Laptop) বা ডেস্কটপের (Desktop) প্রযুক্তিগত পরিষেবা প্রদানের ফাঁদ পেতে চলত প্রতারণা।

বুধবার সল্টলেক সেক্টর ফাইভের একটি ফ্ল্যাটে হানা দেয় বিধাননগর পুলিশ। মাইক্রোসফট ও গুগলের কাস্টমার কেয়ারের ভুয়ো পরিচয়ে চলত প্রতারণা। গ্রেফতার করা হয় ১১ জনকে। উদ্ধার হয় ৫টি কম্পিউটার, ১৪ টি স্মার্টফোন (Smartphone ) এবং ৫টি হার্ডডিস্ক-সহ আরো বেশ কিছু জিনিস। পুলিশ সূত্রে খবর, ২০২০ সাল থেকে চলতে জালিয়াতির কারবার।

অন্যদিকে, তপশিয়ার একটি ফ্ল্যাটে হানা দেয় কলকাতা পুলিশ। সেখান থেকে গ্রেফতার করা হয় ৬ জন অভিযুক্তকে। অভিযুক্তরা হলেন, সলমন মির্জা, আয়ুষ আগরওয়াল, আসিফ হোসেন, শেখ সাহিল, জায়েদ খান এবং ইমরান আলি। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় ১২টি মোবাইল ও ৪টি ল্যাপটপ। তদন্তে উঠে আসে আমেরিকার একটি তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মীর পরিচয় দিয়ে মার্কিন নাগরিকদের ফোন করত অভিযুক্তরা। এরপর বিভিন্ন টেকনিক্যাল সহায়তা প্রদানের নামে ল্যাপটপ, ডেক্সটপের দখল নেওয়া হত। সেখান থেকে ব্যাঙ্কের তথ্য হাতিয়ে অ্যাকাউন্ট (Account) সাফ করত জালিয়াতরা।

Previous articleSera Schooler Saraswati 2023: শ্রেষ্ঠত্বের বিচারে শিরোনামে টাকী বয়েস স্কুল
Next articleফের ভূ*মিকম্পে কেঁপে উঠল রাজধানী! কম্পন অনুভূত উত্তর ভারতের একাধিক এলাকায়