রেললাইনে ফাটল! লাইনচ্যুত ডাউন আমতা-হাওড়া লোকাল

লাইনচ্যুত (Derailed) আমতা-হাওড়া লোকাল (Amta Howrah Local)। বুধবারের ট্রেন দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর। এদিন দুপুরে হাওড়া-আমতা শাখার মাজু স্টেশনের কাছে ঘটে যায় দুর্ঘটনা। রেল লাইনে ফাটলের জেরেই ট্রেন লাইনচ্যুত হয়ে বলে খবর। ঘটনায় লোকাল ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানা গিয়েছে। তবে যখন ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে তখন গাড়ির গতি অনেকটাই কম ছিল বলে জানা গিয়েছে। এর জেরে বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে রেল সূত্রে জানা গিয়েছে। আহতদের (Injured) দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার জেরে বন্ধ হাওড়া-আমতা শাখার টেন চলাচল। রেল পুলিশ ও উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছেন। ইতিমধ্যে তদন্ত কমিটি তৈরি করে ঘটনার কারণ অনুসন্ধান করা হবে।

তবে স্থানীয় সূত্রে আরও খবর, এদিন দুর্ঘটনার আগেই ট্রেনে প্রবল জোরে ঝাঁকুনির জেরে বেশ কয়েকজন যাত্রী ছিটকে বাইরে পড়েন বলে খবর। এদিকে দুর্ঘটনার পর থেকেই বন্ধ হয়ে পড়ে ট্রেন চলাচল। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। তবে রেল সূত্রে অনুমান, দুর্ঘটনার পিছনে বড় কারণ হতে পারে আবহাওয়া। ইতিমধ্যে চাললকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর।

রেলের তরফে জানানো হয়েছে, ট্রেন সরিয়ে ওই লাইনে গাড়ি চলাচল করতে কিছুটা সময় লাগবে। তবে কেন দুর্ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হবে বলে জানানো হয়েছে দক্ষিণ পূর্ব রেলের তরফে। বিষয়টি নিয়ে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কে এস আনন্দ বলেছেন, আমতা লোকাল লাইনচ্যুত হয়েছে। ক্ষয়ক্ষতি ঘটেনি। তিন জন আহত হয়েছে। আধিকারিকরা পৌঁছে গিয়েছেন দুর্ঘটনাস্থলে। ট্রেন সরাতে এখন সময় লাগবে। কেন এ রকম হল তা নিয়ে বিস্তারিত তদন্ত হবে।

 

 

Previous articleস্ট্যান্ডিং কমিটির নির্বাচনে ফের উত্তপ্ত দিল্লি পুরসভা, হে*নস্থা নয়া মেয়রকে
Next articleকোন ডিজাইনারের লেহঙ্গা সঙ্গীতে পরেছেন কিয়ারার জানেন?