রকমারি সুস্বাদু পদ মন ছুঁয়ে গেল সপ্তম বিশ্ব খাদ্য প্রতিযোগিতায় 

মোট ৩০টি দেশের ১৬০ জন প্রতিযোগী রান্নায় নিজেদের দক্ষতা দেখিয়েছেন।

গুরু নানক ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টের আয়োজিত সপ্তম বিশ্ব খাদ্য প্রতিযোগিতা  সাফল্যের সঙ্গে  শেষ হল। ২৩ ফেব্রুয়ারি তালকুটির কনভেনশন সেন্টারে সপ্তম বিশ্ব খাদ্য প্রতিযোগিতার সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেলিব্রিটি শেফ সঞ্জীব কাপুর, কুণাল কাপুর ও অজয় চোপড়া। তিন দিন ব্যাপী এই খাদ্য প্রতিযোগিতায় ভারত, নেপাল, উগাণ্ডা, বাংলাদেশ, ভুটান, অস্ট্রেলিয়া, ফিলিপিন্স, আফ্রিকা, নেদারল্যান্ডস, মঙ্গোলিয়া সহ মোট ৩০টি দেশের ১৬০ জন প্রতিযোগী রান্নায় নিজেদের দক্ষতা দেখিয়েছেন।

নানা দেশের রকমারি রান্নায় রঙিন হয়ে উঠেছিল সপ্তম বিশ্ব খাদ্য প্রতিযোগিতা। সেরা শেফ বিভাগে প্রথম হয়েছেন নামিবিয়ার চন্দ্রু বাসন , কেক আইসিং-এ সেরা হয়েছেন নামিবিয়ার লাইজ-ভ্যান ডের মেরওয়ে, ফ্রুট কারভিং বিভাগে প্রথম হয়েছেন ভারতের সুভা রায় । মিক্সলজিতে প্রথম হয়েছেন অস্ট্রিয়ার ভায়োলা হোয়েফ্লিয়েন।

জেআইএস গ্রুপের ডিরেক্টর  সিমারপ্রিত সিং বলেছেন, “আমি সকল প্রতিযোগীকে শুভেচ্ছা জানাতে চাই যারা নিজের সংস্কৃতি ও ঐতিহ্যকে বহন করে এসেছেন এবং নিজেদের রান্নার দক্ষতা দেখিয়েছেন। আমি বিচারকদের কাছে কৃতজ্ঞতা জানাই যারা প্রতিটি খাবারের মূল্যায়ন করার জন্য তাদের সময় এবং দক্ষতা দিয়েছেন। আমরা আশা করি সপ্তম বিশ্ব খাদ্য প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা সকলেএকটি ভালো সময় কাটিয়েছেন। এই প্রতিযোগিতা বিশ্বব্যাপী খাদ্য শিল্পের অগ্রগতির ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখবে।”

 

Previous articleআত্মজীবনীর পাতায় ডুবলেন ‘প্রেমিক’ রঞ্জন, নস্টালজিয়ায় রং ধরালেন কুণাল, সত্যম
Next articleশক্তি বাড়াচ্ছে অ্যা*ডিনো, আত*ঙ্কে চিকিৎসকেরা !