দ্রুত অভিযোগের নিষ্পত্তি করতে বড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

সূত্রের খবর, সরকারি প্রকল্পের সুবিধা সব মানুষের কাছে ঠিকঠাক না পৌঁছানোর কারণে বৈঠকে উষ্মাপ্রকাশ করেন মমতা। প্রতিটি দফতরের জন্য আলাদা আলাদা টাস্ক ফোর্স গঠন করে সমস্যা সমাধানের নির্দেশ দিয়েছেন তিনি।

রাজ্য সরকারের বিভিন্ন দফতরে সাধারণ মানুষের কাছ থেকে জমা পড়া অভাব অভিয়োগের দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এর জন্য প্রতিটি দফতরকে টাস্কফোর্স (Task Force) তৈরি করতে বলেন মুখ্যমন্ত্রী। সোমবার, রাজ্যের পনেরোটি দফতরকে নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে এই বিষয়ে প্রশাসনের শীর্ষকর্তাদের সুস্পষ্ট নির্দেশ দিয়েছেন তিনি।

এদিন, স্বরাষ্ট্র, অর্থ, শ্রম, শিক্ষা, নগরোন্নয়ন, কৃষি, স্বাস্থ্য, খাদ্য বণ্টন, সংখ্যালঘু উন্নয়ন, ভূমি সংস্কার, অনগ্ৰসর শ্রেণি, পূর্ত দফতর, পঞ্চায়েত, শিশু ও সমাজ কল্যাণ এবং সিএমও-র সচিব ও শীর্ষ আধিকারিকদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এই সব দফতর একাধিক জনকল্যাণ প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছে। সূত্রের খবর, সরকারি প্রকল্পের সুবিধা সব মানুষের কাছে ঠিকঠাক না পৌঁছানোর কারণে বৈঠকে উষ্মাপ্রকাশ করেন মমতা। প্রতিটি দফতরের জন্য আলাদা আলাদা টাস্ক ফোর্স গঠন করে সমস্যা সমাধানের নির্দেশ দিয়েছেন তিনি।

পাশাপাশি মুখ্যমন্ত্রীর দফতরের গ্রিভান্স সেলে যে সব অভিযোগ জমা পড়ে রয়েছে, সেগুলি খতিয়ে দেখে দ্রুত নিষ্পত্তির দিকে নজর দেওয়ার জন্য নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তাঁর দফতরে যে সব অভিযোগ আসে, সেই অভিযোগগুলি সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়। তবে শুধুমাত্র সংশ্লিষ্ট জায়গায় অভিযোগগুলি পাঠালেই হবে না, সেই অভিযোগগুলি সত্যি সমাধান হচ্ছে কি না, সেগুলিও দফতরের সচিবকে দেখতে নির্দেশ দেওয়া হয়। সমস্যার সমাধান হচ্ছে কি না, তা দেখতে প্রয়োজনে অভিযোগকারীকে ফোনও করতে হবে বলে বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। শুধু মুখ্যমন্ত্রীর দফতরের গ্রিভান্স সেলে জমা পড়া অভিযোগ নয়, শাসকদলের ‘দিদির দূত’ কর্মসূচিতে যেসব অভিযোগ জমা পড়েছিল, তা ইতিমধ্যেই সরকারকে জানিয়েছে তারা। সূত্রের খবর, সেই অভিযোগেরও দ্রুত নিষ্পত্তি করার কথা বলেন মমতা।

 

 

Previous articleপ্রবল তুষারপাত, সাদা বরফের চাদরে ঢাকলো সান্দাকফু
Next articleমাত্র ৪৫ সেকেন্ডেই হুগলি নদী পার ! প্রস্তুতি শেষ পর্যায়ে