ধনকড়ের পথ অনুসরণ করছেন আনন্দ বোস, দলীয় মুখপত্রে তৃণমূলের নিশানায় রাজ্যপাল

জাগো বাংলাতে রাজ্যপালকে আক্রমণ করে লেখা হয়, ''রাজ্যপাল নিরপেক্ষ হয়ে কাজ করবেন এটাই মানুষ আশা করে।''

জগদীপ ধনকড় রাজ্যপাল থাকাকালীন রাজ্য-রাজভবন সংঘাত কার্যত চরমে উঠেছিল। তবে সি ভি আনন্দ বোস রাজ্যপালের দায়িত্বে আসর পর রাজভবন ও নবান্নর মধ্যে একটি বোঝাপড়া সমন্বয় তৈরি হয়েছিল। কমেছিল দূরত্ব। কিন্তু ফের ছন্দপতন। নিশীথ প্রামাণিক ইস্যুতে রাজভবনের কড়া বিবৃতির পরই শাসক দল তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় রাজ্যপালকে আক্রমণ। জাগো বাংলায় বিস্ফোরক দাবি করে বলা হয় জগদীপ ধনকড়ের পথ অনুসরণ করছেন আনন্দ বোস। রাজ্যপাল একসময় বিজেপির ক্যাডার ছিলেন। প্রশাসনের সঙ্গে কথা না বলে কীভাবে তদন্ত, প্রশ্ন তৃণমূল মুখপত্রে।

রবিবারের রাজ ভবনের বিবৃতি ঘিরে প্রশ্ন তুলল তৃণমূল। বর্তমান রাজ্যপাল প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়ের পথ অনুসরণ করছে বলে করা হয়েছে সম্পাদকীয়তে। বলা হয়েছে যে মনে রাখতে হবে রাজ্যপাল একসময় বিজেপির ক্যাডার ছিলেন। প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার অভিযোগে উত্তপ্ত রাজ্য রাজনীতি। আইনশৃঙ্খলা নিয়ে অভিযোগ জানাতে শনিবার বিকেলেই রাজভবনে ছুটে যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির দাবিতেও সুর চড়ান গেরুয়া শিবিরের নেতারা। তারপরই নিশীথ-কাণ্ডে এবার কড়া বিবৃতি জারি করে রাজভবন।

এদিন জাগো বাংলাতে রাজ্যপালকে আক্রমণ করে লেখা হয়, ”রাজ্যপাল নিরপেক্ষ হয়ে কাজ করবেন এটাই মানুষ আশা করে।” রাজ্যপাল প্রশাসনের সঙ্গে কথা না বলে কীভাবে নিজে থেকে তদন্ত করলেন। রাজভবনের বিবৃতিতে গতকাল পুলিসকে নিরপেক্ষ হয়ে কাজ করার কথা বলা হয়েছিল। সম্পাদকীয়তে কার্যত রাজ্যপালকে পাল্টা চ্যালেঞ্জ ছোড়া হল। শুভেন্দু অধিকারীর সঙ্গে রাজ্যপালের বৈঠক নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। মুখপত্রে দাবি, যদি শনিবারের ঘটনায় উদ্বিগ্ন হন তাহলে সারদা নারদা দুর্নীতিতে অভিযুক্তের সঙ্গে কীভাবে রাজ্যপাল বৈঠক করলেন।

আরও পড়ুন:অভিষেকের দাবি প্রমাণিত, ভোটের সকালেই সাগরদিঘিতে কংগ্রেস-বিজেপি অশুভ আঁতাত প্রকাশ্যে

 

 

Previous articleঅভিষেকের দাবি প্রমাণিত, ভোটের সকালেই সাগরদিঘিতে কংগ্রেস-বিজেপি অশুভ আঁতাত প্রকাশ্যে
Next articleধাক্কা মুম্বই শিবিরে, আইপিএল-এ অনিশ্চিত বুমরাহ : সূত্র