অ্যা*ডিনোভা*ইরাসের সংক্রমণে ফের কলকাতায় শিশুমৃ*ত্যু!

আতঙ্ক বাড়াচ্ছে অ্যাডিনোভাইরাস। অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই শিশুর মৃত্যু হল। নারকেলডাঙার বিধানচন্দ্র রায় শিশু হাসপাতালে মঙ্গলবার রাত ৯টা ৫০ মিনিটে তীব্র শ্বাসকষ্টের সমস্যায় মৃত্যু হয় এক শিশুর। দিন সাতেক আগেই ভর্তি করানো হয়েছিল তাকে। হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটির মৃত্যুর শংসাপত্রে জানিয়েছেন, অ্যাডিনোভাইরাস থেকে হওয়া নিউমোনিয়ার কারণেই তীব্র শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে তার। এদিকে রবিবার বারাসতের হাসপাতালে জন্মের পরই শ্বাসকষ্ট শুরু হয় এক সদ্যোজাতের। তাকেও ভর্তি করা হয় বিসি রায় হাসপাতালে। বুধবার ভোরে সেখানেই মৃত্য হয় তার।

আরও পড়ুন:Adenovirus: উদ্বেগ বাড়াচ্ছে অ্যাডিনো ভা*ইরাস, কী পরামর্শ চিকিৎসকদের
অন্যদিকে, জ্বর-সর্দি নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি ছিল ৭ মাস বয়সি এক শিশু। নাম জিশান টুডু। হামিদপুরের বাসিন্দা। জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চুঁচুড়া ইমামবারা হাসপাতাল থেকে রেফার হয়ে কলকাতা মেডিক্যালে আসে গত ১৯ ফেব্রুয়ারি। বুধবার সকালে তার মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, ওই খুদের শরীরে মিলেছিল অ্যাডিনো ভাইরাসের অস্বিত্ব। হাসপাতালের দাবি, অ্যাডিনোর জেরে হওয়া নিউমোনিয়া সেরে গেলেও হার্টের সমস্যার জেরেই মৃত্যু। অপর শিশুর বয়স ২২ দিন। হাওড়ার বাগনানের বাসিন্দা ওই শিশু ১৬ ফেব্রুয়ারি জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিল। অ্যাডিনো ভাইরাস পজিটিভ ছিল রিপোর্ট। গতকাল গভীর রাতে মৃত্যু হয় তার।

ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে অ্যাডিনোভাইরাস।জ্বর-সর্দি-কাশি-শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে রাজ্যের হাসপাতালে হাসপাতালে শিশুদের উপচে পড়া ভিড়। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে বেড পাওয়াও দুষ্কর হয়ে উঠেছে। এমতাবস্থায় সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্য দফতরের তরফে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে।

 

 

Previous articleEntertainment:বিয়ের পর কেমন আছেন ‘শেরশাহ’ জুটি? জানালেন নবদম্পতি
Next articleবুধেও কলকাতা সহ হাওড়ায় শুরু ইডির অভিযান