ইস্টবেঙ্গলে কি ভবিষ্যৎ স্টিফেনের? সুপার কাপের আগেই ভাগ‍্য নির্ধারণ লাল-হলুদ কোচের: সূত্র

লিগের শেষ ম‍্যাচ ডার্বিতে ২-০ গোলে হারে ইস্টবেঙ্গল এফসি। আর এই হারের পরই স্টিফেনের স্ট্র‍্যাটেজি নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

চলতি আইএসএল-এ আবারও হতাশ করেছে ইস্টবেঙ্গল এফসি। লিগ টেবিলে দশম স্থানে শেষ করেছে লাল-হলুদ ব্রিগেড। এখন সামনে সুপার কাপ। তবে তার আগে সমালোচনা মুখে লাল-হলুদের স্ট্র‍্যাটেজি নিয়ে। লিগের শেষ ম্যাচে ডার্বি হেরে ইস্টবেঙ্গলের আগল খুলে দিয়েছে সমস্ত সমালোচনার। সমলোচনার ঝড় উঠেছে দলের কোচ নিয়ে। আর সূত্রের খবর, ইস্টবেঙ্গলের কোচের পদ থেকে স্টিভন কনস্ট্যান্টাইনের বিদায় এখন শুধু সময়ের অপেক্ষা। সুপার কাপের আগেই যদি তাঁকে ছেড়ে দেওয়া হয়, তা হলেও অবাক হওয়ার কিছু নেই। সূত্রের খবর, ব্রিটিশ কোচকে সরানোর ব্যাপারে একমত লগ্নিকারী ও ইস্টবেঙ্গলের কর্তারা। যদিও স্টিফেন কনস্ট‍্যান্টাইনের সঙ্গে ৩১ মে পর্যন্ত চুক্তি রয়েছে ইস্টবেঙ্গলের।

লিগের শেষ ম‍্যাচ ডার্বিতে ২-০ গোলে হারে ইস্টবেঙ্গল এফসি। আর এই হারের পরই স্টিফেনের স্ট্র‍্যাটেজি নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনকি প্রশ্ন উঠেছে ইস্টবেঙ্গলে স্টিভনের ভবিষ্যৎ নিয়ে। সূত্রের খবর, এটিকে মোহনবাগানের কাছে লজ্জার হারের চব্বিশ ঘণ্টার মধ্যেই লগ্নিকারী সংস্থা এবং ইস্টবেঙ্গলের কর্তারা জরুরি বৈঠকে বসেছিলেন। আর এখানেই জানা যাচ্ছে, স্টিফেনের কাজে খুশি নন তারা। এমনকি কোচিং স্টাফ সহ সমস্ত দলই খোলনলচে বদলে ফেলার ডাক এসেছে। এছাড়াও জানা যাচ্ছে, আগামী কয়েক দিনের মধ্যে বোর্ড মিটিংয়ে বসবে ইমামি ইস্টবেঙ্গল, সেখানে আলোচনা হবে স্টিফেন কনস্ট‍্যান্টাইনকে আদৌ রাখা হবে কিনা।

লাল-হলুদ কোচের ভবিষ্যৎ নিয়ে যে প্রশ্ন উঠবে, তা হয়ত নিজেও সম্ভবত বুঝতে পেরেছিলেন স্টিফেন নিজেই। তাই হয়ত ডার্বি হারের পর যুবভারতী ছাড়ার সময় স্টিফেন বলেছিলেন, “সুপার কাপ পর্যন্ত আমার সঙ্গে চুক্তি রয়েছে ইস্টবেঙ্গলের। ওরা আমাকে আগামী মরশুমে রাখার আগ্রহ দেখালেও সরকারি ভাবে কিছুই জানায়নি এখনও পর্যন্ত। জানি না শেষ পর্যন্ত কী হবে। এখন আমি শুধু সুপার কাপ নিয়েই ভাবতে চাই।”

এদিকে সুপার কাপের আগেই ক্লাব ছাড়লেন স্টিফেন কনস্ট‍্যান্টাইনের সহকারী কোচ থোরলাহুর সিগার্সন। তিনি বুধবার সোশ্যাল মিডিয়ায় নিজের বিদায়ের কথা জানিয়ে লেখেন, “কলকাতায় কোচিং এবং থাকার দুরন্ত অভিজ্ঞতা হল। এবার শহরকে বিদায় জানানোর পালা। আইএসএলে ইস্টবেঙ্গলের সহকারী কোচ হিসেবে ব্যক্তিগত এবং পেশাদারি জীবনে অনন্য অভিজ্ঞতা অর্জনের সুযোগ দেওয়ার জন্য আমি দারুণভাবে সম্মানিত এবং কৃতজ্ঞ। ক্লাবের সকলকে ধন্যবাদ জানাতে চাই। স্টিফেন কনস্ট‍্যান্টাইনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ।”

আরও পড়ুন:Breakfast news : ব্রেকফাস্ট নিউজ

 

 

Previous articleকেন্দ্রের ‘হিটলারি’ আচরণের প্রতিবাদ! দেশ জুড়ে ধরনায় সামিল বিমা কর্মচারীরা
Next article‘ক্লাসিকো’ দ্বৈ*রথে রিয়ালকেই কেন ফেবারিট বলছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ !