গুরুতর অসুস্থ সোনিয়া গান্ধী হাসপাতালে ভর্তি

ফের একবার গুরুতর অসুস্থ হলেন সোনিয়া গান্ধী। শুক্রবার দুপুরে তাঁকে দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে । জানা গিয়েছে, তাঁর বুকে সংক্রমণ রয়েছে। এ ছাড়াও জ্বরে ভুগছেন কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল।চিকিৎসক অরূপ বসুর তত্ত্বাবধানেই চিকিৎসা চলছে সোনিয়া গান্ধীর। তাঁর ব্রঙ্কাইটিসের সমস্যা দেখা দিয়েছে বলে জানা গিয়েছে।
এই নিয়ে চলতি বছরে দ্বিতীয়বার হাসপাতালে ভর্তি করতে হল তাঁকে।কিছুদিন আগে ভারত জোড়া যাত্রা চলাকালীনই তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। কংগ্রেস নেত্রীর বয়সের কথা মাথায় রেখে বিশেষ নজর দিয়েছিলেন চিকিৎসকরা। গত বছরই দুই মাসের ব্যবধানে দু’বার করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এ বার তাঁর বুকে সংক্রমণ এবং জ্বর উদ্বেগে রেখেছে চিকিৎসকদের।
গত বছর সেপ্টেম্বর মাস থেকে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’ শুরুর সময় চিকিৎসার জন্য দেশের বাইরে ছিলেন সোনিয়া। ২৯ দিনের মাথায় ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচিতে অংশ নেন তিনি। অন্যদিকে, কংগ্রেসের ৮৫তম প্লেনারি অধিবেশন চলাকালীনই গুজব রটে যায়, এবার রাজনীতি ছাড়তে চলেছেন UPA চেয়ারপার্সন সোনিয়া গান্ধী।
দলীয় সমাবেশে ভাষণের পর তাঁর মন্তব্য ঘিরে শুরু হয় জল্পনা।

প্লেনারিতে তিনি বলেছিলেন, “ভারত জোড়ো যাত্রার মাধ্যমেই আমার যাত্রা শেষ হতে পারে। এই যাত্রা শেষই আমাকে সবচেয়ে বেশি তৃপ্ত করবে।” যদিও পরে দলের পক্ষ থেকে জয়রাম রমেশ জানান, এখন কোনওভাবেই অবসর গ্রহণ করছেন না সোনিয়া গান্ধী। আগামী বছরের লোকসভা ভোটে সম্ভবত প্রতিদ্বন্দ্বিতা করবেন না সোনিয়া গান্ধী। যদিও এই নিয়ে কংগ্রেসের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
এছাড়া ৭৬ বছর বয়সি এই নেত্রীর বয়সজনিত অন্যান্য অসুস্থতাও রয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, ব্রঙ্কাইটিসের কারণেই সনিয়ার গায়ে জ্বর রয়েছে। শুক্রবার তাঁর বেশ কিছু পরীক্ষাও হয়েছে।

 

 

Previous articleদুর্নী*তির অভিযোগে ফের গ্রেফতার কাঁথির অধিকারী পরিবার ঘনিষ্ঠ দিলীপ বেরা
Next article‘জলুবাবুর প্রয়াণ রাজনীতির জগতে এক বড় ক্ষতি’, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর