অবিশ্বাস্য ! যাত্রীর অন্ত*র্বাস দেখে চমকে উঠল বিমানবন্দর কর্তৃপক্ষ, তারপর..

বিমানবন্দরে তাঁর সন্দেহভাজন গতিবিধির জেরে আলাদা করে দেখে জিজ্ঞাসাবাদ শুরু করেন শুল্ক দফতরের আধিকারিকরা (Customs Department)।

সবেমাত্র ছুটির সকালের ঘুম ভাঙছে মহানগরীর। বসন্তের বাতাসে কুয়াশা কাটিয়ে রোদের ঝিলিক দেখতে না দেখতেই হঠাৎ করে ঘোর কাটল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের (Kolkata Airport Authority)। প্রত্যেক দিনই শয়ে শয়ে বিমান ওঠানামা করে। কিন্তু হঠাৎ করে নজর ঘুরল কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) নেমেছিল দুবাই থেকে আসা বিমান ইকে ৫৭০ – এর (Flight EK 570) দিকে। এই বিমানেই ছিলেন বিক্রম মিনা (Vikram Mina) নামে এক যাত্রী। কলকাতা বিমানবন্দরে নামতেই কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে পড়েন তিনি। বিমানবন্দরে তাঁর সন্দেহভাজন গতিবিধির জেরে আলাদা করে দেখে জিজ্ঞাসাবাদ শুরু করেন শুল্ক দফতরের আধিকারিকরা (Customs Department)। এতক্ষণ পর্যন্ত সবকিছুই ঠিকঠাক চলছিল কিন্তু তল্লাশি শুরু হতেই চক্ষু চড়কগাছ কাস্টমস কর্তাদের। ওই ব্যক্তির প্যান্ট, অন্তর্বাস, এমনকি মোজার মধ্যে থেকে উদ্ধার করা হয় সোনার পেস্ট (Gold Paste)। বেল্টের মধ্যেও কায়দা করে লাগানো ছিল এই পেস্ট। হিসেব বলছে ৪ কেজি ৯১৮ কেজি সোনা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৭৯ লক্ষ ৪০ হাজার ৭৩৯ টাকা।

ঘটনার জেরে ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে বিমানবন্দর চত্বরে। শুল্ক দফতরের প্রাথমিক অনুমান পাচারের উদ্দেশ্যেই এই সোনা আনা হয়েছিল। ধৃত ব্যক্তি কোনও পাচার চক্রের সঙ্গে যুক্ত তা জানার চেষ্টা করেছেন তদন্তকারী অফিসারেরা।

 

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleমধ্যরাতে তিনজলায় বিধ্বং*সী অ*গ্নিকাণ্ড!