মোদি রাজ্য গুজরাট থেকে উদ্ধার কাঁড়ি কাঁড়ি মা*দক

ফের বিজেপি শাসিত গুজরাট থেকে উদ্ধার কাঁড়ি কাঁড়ি মাদক।ইরান (Iran) থেকে আসা একটি মাদক (Drugs) বোঝাই নৌকোকে গুজরাত উপকূলে (Gujarat coast) আটক করল ভারতীয় কোস্ট গার্ড। সোমবার সেটিকে আটক করে ওখায় নিয়ে যাওয়া হয়েছে। আইসিজির তরফে বলা হয়েছে, ওই নৌকো থেকে ৬১ কেজি মাদক উদ্বার হয়েছে। যার মূল্য প্রায় ৪২৫ কোটি টাকা।

আরও পড়ুন:ত্রিপুরা: অসম-গুজরাতের পুলিশ দিয়ে ভোট করানোর ছকে বিজেপি!

গুজরাটে মাদক উদ্ধারের ঘটনা নতুন নয়। তবে তার কোনও ব্যবস্থা নেয়নি সে রাজ্যের বিজেপি সরকার। তবে আগে আসত পাকিস্তান থেকে। এবার প্রথম ইরানি নৌকোকে আটক করা হল। তাতে মোট পাঁচ জন ছিল বলে জানা গিয়েছ। তাদের গুজরাত পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

আইসিজির দু’টি টহলদারি স্পিড বোট রয়েছে। একটির নাম মীরা বহেন, অন্যটি অভীক। সোমবার রাতে এই দু’টি টহলদার স্পিড বোট লক্ষ্য করে আরবসাগরে ভারতের জলসীমায় অপেক্ষাকৃত একটি ছোট জলযান ভাসছে। প্রাথমিক সন্দেহ হওয়ার পরেই সেটিকে ঘিরে ফেলে ভারতীয় কোস্ট গার্ড। তারপর দেখা যায় তাতে মাদক ঠাসা রয়েছে।

ভারতে মাদক ঢোকানোর ক্ষেত্রে আন্তর্জাতিক চক্র অনেক বছর ধরেই সক্রিয়। পশ্চিমী উপকূলকে ব্যবহার করে সেই কাজ করা হয়। গত কয়েক ধরে ভারতীয় কোস্ট গার্ডকেও ঢেলে সাজা হয়েছে।

 

 

Previous articleজেল থেকে বের করা হল অনুব্রতকে, নিয়ে আসা হচ্ছে কলকাতায়, দিল্লি যাত্রা কখন?
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ