অনবদ্য আলিয়া ! বিশ্বের প্রভাবশালী নারী তালিকায় একমাত্র ভারতীয় রণবীর-ঘরণী

প্রভাবশালী নারীর তালিকায় মিলি অ্যালকুক (Millie Alcook), এমিলি কেরির ( Emily Carey) মতো হলিউড তারকাদেরও নামের মধ্যে ভারতীয় তারকা আলিয়ার নাম নিঃসন্দেহে বলিউডকে নয়া সম্মান দিয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সাদা শাড়ি কালো চশমায় গাঙ্গু মাতিয়েছেন ২০২২ সালের বিনো দুনিয়া, রেকর্ড সৃষ্টিকারী দক্ষিণী ‘আরআরআর’ (RRR) সিনেমাতেও বলিউড নায়িকা হিসেবে নিজের সৌন্দর্য ছড়িয়েছেন, রিয়েল লাইফ পার্টনারকে নিয়ে রিল লাইফে ‘ব্রহ্মাস্ত্র’ (Brambhastra) রক্ষা করেছেন আলিয়া ভাট ( Alia Bhatt) । একদিকে ভূস্বর্গে নতুন বলিউড প্রেম কাহিনীর শুটিং করছেন, অন্যদিকে নেটফ্লিক্সের ‘হার্ট অব স্টোন’-এ (Heart of Stone) গ্যাল গ্যাডটের সঙ্গে অভিনয় করে হলিউডের প্রশংসা কুড়িয়েছেন। আর এবার তাঁর মুকুটে আরও এক নতুন পালক। প্রকাশিত হয়েছে বিশ্বের প্রভাবশালী নারীদের তালিকা আর সেখানেই একমাত্র ভারতীয় হিসেবে জায়গা করে দিয়েছেন রণবীর-পত্নী আলিয়া (Alia Bhatt) ।

সম্প্রতি যুক্তরাজ্যের ভ্যারাইটি ম্যাগাজিন ২০২৩ (Variety Magazine ) সালের প্রভাবশালী নারীদের (Influencial Women) এক তালিকা প্রকাশ করেছে। প্রত্যেক বছরের মত এই বছরও সেই লিস্ট সবার সামনে এসেছে। সেই তালিকায় ভারত থেকে একমাত্র আলিয়ার নামই উঠে এসেছে। প্রভাবশালী নারীর তালিকায় মিলি অ্যালকুক (Millie Alcook), এমিলি কেরির ( Emily Carey) মতো হলিউড তারকাদেরও নামের মধ্যে ভারতীয় তারকা আলিয়ার নাম নিঃসন্দেহে বলিউডকে নয়া সম্মান দিয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) , দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) মতো সেলিব্রেটি যাঁরা আন্তর্জাতিক মঞ্চ জয় করছেন, তাঁদেরকে পিছনে ফেলে আন্তর্জাতিক ক্ষেত্রে ২০২৩ সালের সবচেয়ে প্রভাবশালী নারীর তালিকায় নাম লিখিয়ে ফেললেন আলিয়া ভাট। ‘ছোটি বহু’র সাফল্যে উচ্ছ্বসিত কাপুর পরিবার।

ভ্যারাইটির প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০২২ সাল আলিয়া ভাটের কেরিয়ারে ভীষণভাবে উল্লেখযোগ্য। অফস্ক্রিন এবং অনস্ক্রিন সাফল্যের শীর্ষে পৌঁছে গেছিলেন অভিনেত্রী । ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’, ‘আরআরআর’ ও ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’ সিনেমায় এই অসাধারণ অভিনয় করে সকলের নজর কেড়েছেন। কন্যা সন্তানের জন্ম দেওয়ার পর সাময়িক বিরতি শেষেই আবার কাজে ফিরেছেন আলিয়া। হাতে রয়েছে একগুচ্ছ ছবি। এই সব বিষয়কে নজরে রেখেই প্রভাবশালী নারীদের তালিকায় উঠে এসেছে মহেশ কন্যার নাম।

উল্লেখ্য ২০২২ সালে বিনোদন অঙ্গনে অবদান, বড় কোনো প্রজেক্টে চুক্তিবদ্ধ হওয়া—ইত্যাদি নানা বিষয় পর্যালোচনা করে ভ্যারাইটি ম্যাগাজিন ২০২৩ সালের তালিকাটি তৈরি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

 

Previous articleঅনুব্রতর ১১ দিনের ED হেফাজত, সুকন্যা-সহ ১১জনকে তলব দিল্লিতে
Next articleগ্রুপ সি-তে সুপারিশ ছাড়া চাকরি! বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে দ্রুত তালিকা প্রকাশ কমিশনের