গ্রেফতারির টানটান নাটকের মাঝেই ইমরানের ‘রক্ষাকর্তা’ হল ক্রিকেট

রাজনীতিতে পা রাখার আগে ক্রিকেটের(Cricket) ময়দানে একটা সময়ে ইমরান খানের দাপট দেখেছিল গোটা বিশ্ব। তবে বিপদের দিনে এই ক্রিকেটই যে তাঁর রক্ষাকর্তা হয়ে উঠবে তা কে জানত? দুর্নীতি ও হুমকির অভিযোগে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের(Imran khan) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল পাক আদালত(Pakistan Court)। সেইমতো সোমবার খানকে গ্রেফতার করতে লাহোরে(Lahore) তাঁর বাড়ি ঘিরে ফেলে পুলিশ ও পাক রেঞ্জার্স। তবে আদালতের তরফে গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশের আগে পুলিশের থেকে ইমরানের রক্ষাকর্তা হয়ে ওঠে ক্রিকেট।

আসলে পাকিস্তানে বর্তমানে চলছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। বুধবার সন্ধ্যায় এই লাহোর কালান্দার্স এবং মুলতান সুলতানদের মধ্যে একটি ম্যাচ হওয়ার কথা ছিল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এই মাঠ ইমরান খানের বাড়ি থেকে মাত্র ৫.৬ মাইল দূরে। ফলস্বরূপ এই ম্যাচের ভবিষ্যৎ নিয়ে রীতিমতো উদ্বিগ্ন ছিলেন পাক ক্রিকেটের কর্মকর্তারা। কারণ প্লেয়ারদের মাঠে পৌছতে গেলে ইমরান খানের বাড়ির সামনের রাস্তা ধরেই যেতে হবে। কিন্তু ইমরানের বাড়ির চত্বর যখন যুদ্ধক্ষেত্র পুলিশকে আটকাতে বাড়ির সামনে হাজার হাজার পিটিআই সমর্থক পাশাপাশি তাদের সরাতে মোতায়েন করা হয়েছে পাক পুলিশ ও রেঞ্জার্সদের। এই পরিস্থিতিতে ‘পিএসএল’ যখন অনিশ্চয়তার মুখে। এই পরিস্থিতিতে পাক পুলিশের দ্বারস্থ হয় ক্রিকেট কর্তৃপক্ষ। এরপর ক্রিকেটকে গুরুত্ব দিয়ে ইমরানের বাড়ির বাইরে মোতায়েন করা বাহিনী প্রত্যাহার করে নেওয়া হয়। এপ্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্তা আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানান, যেহেতু দলগুলিকে ম্যাচের কয়েক ঘন্টা আগে স্টেডিয়ামে পৌঁছাতে হবে এবং রুটগুলি পরিষ্কার করতে হবে, তাই নির্ধারিত সময় অনুযায়ী খেলা চালু করার জন্য পুলিশ বাহিনি প্রত্যাহার করে নেওয়া হয় ওই এলাকা থেকে।

পুলিশের তরফে ম্যাচ চালুর করার সহযোগিতা পাওয়ার পর স্বাভাবিকভাবেই খুশি হয় ক্রিকেট কর্মকর্তারা ও সাধারণ ক্রিকেটপ্রেমী মানুষ। যার জেরে আপাতভাবে গ্রেফতারি থেকে বাঁচতে অনেকখানি সময় পেয়ে যান একদা দেশকে বিশ্বকাপ এনে দেওয়া ইমরান খান। এরপর অবশ্য বুধবার সন্ধ্যায় ইমরানের গ্রেফতারির নির্দেশের উপর স্থগিতাদেশ দেয় আদালত। ফলে দেখতে গেলে শেষ মুহূর্তে ইমরানের রক্ষাকর্তা হয়ে উঠল ক্রিকেট। ২২ গজের দৌলতে ওই সময়টুকু না পেলে হয়ত ইমরানের হাতে পরে যেত হাতকড়া।

Previous articleপথ হারানো উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীকে উদ্যোগ নিয়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছল হাওড়া ব্রিজ ট্রাফিক গার্ড
Next articleচলতি বছরেই নির্বাচনের সম্ভাবনা, জনগণনায় প্রবল আপত্তি ভূস্বর্গের একাংশের!