বুধে শপথ বায়রনের, ভাই*রাল অডিও’র কণ্ঠস্বর কি সাগরদিঘির বিধায়কের?

একুশের ভোটে শুন্য হয়ে যাওয়ার পর কংগ্রেসের কাছে বায়রনের জয় যেন পড়ে পাওয়া চোদ্দ আনা! সাগরদিঘি উপনির্বাচনে বায়রন বিশ্বাসের জয়ের মধ্যে দিয়ে বিধানসভায় খাতা খুলেছে কংগ্রেস. 

অবশেষে কাটল জট। আগামিকাল, বুধবার দুপুরে সাগরদিঘির বাম সমর্থিত কংগ্রেসের জয়ী প্রার্থী।বায়রন বিশ্বাসের (Bairan Biswas) শপথ। দুপুর ১টায় বিধানসভায় বায়রন বিশ্বাসকে শপথ বাক্য পাঠ করাবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। গত ২ মার্চ ভোটের ফলপ্রকাশ ২০দিনের মাথায় এবার বিধায়ক পদে শপথ।

একুশের ভোটে শুন্য হয়ে যাওয়ার পর কংগ্রেসের কাছে বায়রনের জয় যেন পড়ে পাওয়া চোদ্দ আনা! সাগরদিঘি উপনির্বাচনে বায়রন বিশ্বাসের জয়ের মধ্যে দিয়ে বিধানসভায় খাতা খুলেছে কংগ্রেস। তবে সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনের ফল ঘোষণার পর বেশ কয়েকদিন কেটে গেলেও বিধায়ক হিসেবে তাঁর শপথ গ্রহণে বিলম্ব হয়।

শপথে কেন দেরি? জানতে গত সপ্তাহে বিধানসভার অধ্যক্ষের সঙ্গে দেখা করেন বায়রন বিশ্বাস। রাজ্যপাল দিন ঠিক করবেন, জানান অধ্যক্ষ এবং পরিষদীয় মন্ত্রী। সাধারণত বিধানসভায় অধিবেশন চলাকালীন, জয়ী প্রার্থীদের শপথের আয়োজন করা হয়। বিধানসভায় বাজেট অধিবেশন চলার মধ্যেও বায়রন বিশ্বাসের শপথ হচ্ছে না কেন, এই প্রশ্ন তুলেছিল কংগ্রেস।

এ প্রশ্নের উত্তরে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, জয়ী প্রার্থী কবে শপথ নেবেন, তা ঠিক করেন রাজ্যপাল। রাজভবনের তরফ থেকে এখনও সেরকম কোনও বার্তা আসেনি। বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “এটা রাজ্যপাল চূড়ান্ত করেন, তার তরফ থেকে নোটিস এলেই আমরা বিষয়টি দেখে নেব।” অন্যদিকে পরিষদীয় মন্ত্রী জানিয়েছেন, বায়রন বিশ্বাসের শপথ গ্রহণের দিন চূড়ান্ত করার জন্য ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে, রাজভবনের কাছে আর্জি জানানো হয়েছে। পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “রাজভবনে একটা কাগজ পাঠাতে হয়, সেটা পাঠিয়েছি, রাজভবন ঠিক করবে কবে শপথগ্রহণ হবে, এতে কোনও বিতর্ক নেই।” অবশেষে রাজভবন বিজ্ঞপ্তি জারি করতেই বায়রনের শপথ গ্রহণের আয়োজন করে বিধানসভা।

এদিকে, বায়রন বিশ্বাসের শপথের আগে একটি অডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে সাগরদিঘির জয়ী কংগ্রেস প্রার্থী বায়রন ধুলিয়ান টাউন তৃণমূল কংগ্রেসের নেতা সঞ্জয় জৈনকে অকথ্য ভাষায় গালিগালাজ দিচ্ছেন বলে অভিযোগ। তৃণমূল নেতাকে মারধর করারও হুমকি দেওয়া হচ্ছে। তবে সেই কন্ঠস্বর বায়রন বিশ্বাসের কি-না তা যাচাই করেনি বিশ্ববাংলা সংবাদ।

 

Previous articleপাঁচ বছরে চাকরি ছেড়েছেন ৫০ হাজার CAPF কর্মী !
Next articleমেসির সঙ্গে চুক্তি বাড়াতে রাজি নয় পিএসজি: রিপোর্ট