টেট নিয়োগের নথি নিয়ে ইডি দফতরে  প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রতিনিধিরা

মঙ্গলবার পর্ষদের পক্ষ থেকে প্রতিনিধিরা যান ইডি দফতরে। গৌতম পাল জানিয়েছেন, সচিবের পদ এই মুহূর্তে ফাঁকা। তাঁর পরিবর্তে দুই আধিকারিক গিয়েছেন।

টেটের তথ্য চেয়ে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সচিবকে তলব করেছিল ইডি। টেটের প্যানেল সংক্রান্ত নথি ও তথ্য নিয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল।২০১২ এবং ২০১৪-তে অতিরিক্ত নিয়োগ নিয়ে তথ্য চেয়েছিল ইডি। অধিকাংশ তথ্যই আগে সিবিআইকে দেওয়া হয়েছে, তা নিয়ে তদন্তও করছে সিবিআই, জানিয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। মঙ্গলবার পর্ষদের পক্ষ থেকে প্রতিনিধিরা যান ইডি দফতরে। গৌতম পাল জানিয়েছেন, সচিবের পদ এই মুহূর্তে ফাঁকা। তাঁর পরিবর্তে দুই আধিকারিক গিয়েছেন।

প্রসঙ্গত, ২০১২ এবং ২০১৪ সালে টেট নিয়োগের কিছু নথি অয়নের বাড়ি থেকে উদ্ধার করেছে ইডি। জানা গিয়েছে, তার মধ্যে কয়েকটি চিঠি রয়েছে। পাওয়া গিয়েছে ২০১২ সালে টেটের অ্যাডমিট কার্ডও। প্রাথমিক শিক্ষা পর্ষদের সচিবকে চিঠিগুলি লেখা হয়েছিল। এখন সেগুলি সুপারিশপত্র কি না, তা খতিয়ে দেখতে চান তদন্তকারীরা। সেই কারণে ২০১২ এ ২০১৪ সালে প্রাথমিক টেটের নথি নিয়ে মঙ্গলবার পর্ষদের সচিবকে তলব করা হয় সিজিও কমপ্লেক্সে । তলব পেয়ে মঙ্গলবার পর্ষদের দুই প্রতিনিধি সেখানে যান, সঙ্গে ছিল নথিপত্র। সেসব নথি খতিয়ে দেখবে ইডি।

এদিকে, অয়নের প্রতিপত্তির বিষয়ে যত তথ্য হাতে আসছে, ততই অবাক দুঁদে গোয়েন্দারা। তবে আপাতত তাঁরা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রতিনিধিদের থেকে গুরুত্বপূর্ণ তথ্য জানতে চান।

 

 

Previous articleভাঁড়ের মণ্ডপ গড়া থিম শিল্পীর রহ*স্যমৃ*ত্যু কলকাতায় !
Next articleপুরীতে মমতা: বুধে মন্দিরে পুজো, গেস্ট হাউসের জমি পরিদর্শন