পুরীতে মমতা: বুধে মন্দিরে পুজো, গেস্ট হাউসের জমি পরিদর্শন

মণীশ কীর্তনিয়া, পুরী

অঝোর ধারায় বৃষ্টির মধ্যেই পুরী পৌঁছলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। মঙ্গলবার, বিকেল প্রায় সওয়া চারটে নাগাদ পুরীর (Puri) স্টেট গেস্ট হাউস নির্মাণ নিবাসে পৌঁছন তিনি। সকালে কলকাতা (Kolkata) থেকে ভুবনেশ্বর হয়ে গাড়িতে পুরী যান মুখ্যমন্ত্রী। সঙ্গে মন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। রয়েছেন কয়েকজন আধিকারিকও। তিনদিনের ওড়িশা (Orissa) সফরে বুধবার বিকেলে জগন্নাথ দর্শন ও পুজো দেবেন তিনি। বুধবার বিকেলে জগন্নাথ দর্শন করবেন ও পুজো দেবেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার ২৩ মার্চ ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ( Nabin Pattanayek) সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে তাঁর।

এদিন পুরী জুড়ে অঝোর ধারায় বৃষ্টি। যে কোনও সময়ের বৃষ্টিকে তাঁর ও তাঁর দলের প্রতি ঈশ্বরের আশীর্বাদ বলেই মনে করেন তৃণমূল (TMC) সুপ্রিমো। এবার তাঁর ওড়িশা সফরের প্রথম দিনই বৃষ্টিস্নাত জগন্নাথ ধাম।
বুধবার বিকেলে জগন্নাথ দর্শন ও পুজো দেবেন মুখ্যমন্ত্রী। তার আগে পুরীতে পশিমবঙ্গ সরকারের গেস্ট হাউসের জমি পরিদর্শনে যেতে পারেন মমতা। এ বিষয়ে অধিকারিকদের নিয়ে একপ্রস্থ বৈঠক হওয়ারও কথা রয়েছে। রাজ্য সরকারের উদ্যোগে তৈরি গেস্ট হাউসে পুরী ঘুরতে আসা বাংলার মানুষ থাকতে পারবেন।

বৃহস্পতিবার ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।
বৈঠক সেরে ওইদিনই কলকাতা ফিরে যাবেন মুখ্যমন্ত্রী।

২০২৪-এর আগে গোটা দেশ জুড়ে অবিজেপি ও অকংগ্রেসি দলগুলিকে একসঙ্গে এনে নেতৃত্ব দেওয়ার প্রশ্নে নির্ভরযোগ্য মুখ হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অখিলেশ যাদব সহ অন্যান্য আঞ্চলিক দলগুলি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েই চলতে চায়। সেই প্রেক্ষিতে লোকসভা নির্বাচনের আগে দেশ জুড়ে সলতে পাকানোর কাজটি শুরু করেছেন নিজের মতো করে। কংগ্রেস বিজেপির বি-টিম হিসেবে কাজ করছে। বাংলায় সিপিএমের সঙ্গে তাদের অশুভ আঁতাঁত প্রকাশ্যে এসেছে সাগরদিঘির নির্বাচনে। তাই কোনওমতেই কংগ্রেসের সঙ্গে পথ চলতে নারাজ তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাই একলা চলার কথা বলেছেন দলনেত্রী। লোকসভা নির্বাচনের পর পরিস্থিতি অনুযায়ীই সিদ্ধান্ত নেবে তৃণমূল। তারই মহড়া এই বৈঠকগুলি।

আরও পড়ুন- টেট নিয়োগের নথি নিয়ে ইডি দফতরে  প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রতিনিধিরা

 

Previous articleটেট নিয়োগের নথি নিয়ে ইডি দফতরে  প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রতিনিধিরা
Next articleতিন বছর পর টেস্টে শতরান পেয়ে ডিভিলিয়ার্সকে কী বললেন বিরাট?