‘ওপো’ ফোনের এক কর্তা ১৯ কোটি টাকা আইটিসি জালিয়াতিতে গ্রেফতার

তার বিরুদ্ধে অভিযোগ, জাল চালানের মাধ্যমে তিনি ১৯ কোটি টাকা ইনপুট ট্যাক্স ক্রেডিট দেখিয়েছেন।

চিনা স্মার্ট ফোন নির্মাতা এক কর্তাকে ১৯ কোটি টাকা ইনপুট ট্যাক্স ক্রেডিট (ITC) জালিয়াতির অভিযোগে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। মুম্বই জোনের সেন্ট্রাল গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স (সিজিএসটি) কমিশনারেট বুধবার মহারাষ্ট্রের থানে থেকে চিনা স্মার্টফোন নির্মাতা ওপোর একজন সিনিয়র কর্তা মহেন্দ্র কুমার রাওয়াতকে গ্রেফতার করেছে।তার বিরুদ্ধে অভিযোগ, জাল চালানের মাধ্যমে তিনি ১৯ কোটি টাকা ইনপুট ট্যাক্স ক্রেডিট দেখিয়েছেন।

ওপ্পো মোবাইলস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস বিভাগের ওই কর্তাকে স্থানীয় আদালতে হাজির করানো হয়েছিল। সিজিএসটি ভিওয়ান্ডি কমিশনারেট এক বিবৃতিতে জানিয়েছে, আদালত তাকে ৩ এপ্রিল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে। জানা গিয়েছে,  তদন্তের সময় সংগৃহীত  প্রমাণের ভিত্তিতে  তাকে একই আইনের ১৩২ ধারা লঙ্ঘনের জন্য CGST আইন, ২০১৭ এর ধারা ৬৯ এর অধীনে গ্রেফতারর করে।

Oppo Mobiles India-র সরঞ্জাম সরবরাহকারী সংস্থা M/S Gain Hero India Private Limited- এর ঠিকানাও অস্তিত্বহীন বলে দেখা গেছে। এই বিষয়ে,ওই লেনদেনের জন্য 16টি ই-ওয়ে বিল যাচাই করা হয়েছে এবং সেগুলি সবকটি জাল বলে প্রমাণিত হয়েছে। জানা গিয়েছে, সিজিএসটি ভিওয়ান্ডি কমিশনারেট গত ১৮ মাসে এই একই ধরনের অপরাধে ২৪ জনকে গ্রেফতার করেথছে।ওপো কোম্পানির ধৃত কর্তা জেরায় তার দোষ স্বীকার করেছেন বলে জানিয়েছে সিজিএসটি।

 

 

Previous articleসুস্থ গণতন্ত্রের স্বার্থে মুক্ত সংবাদমাধ্যম প্রয়োজন: RNG পুরস্কারমঞ্চে সরব বিচারপতি চন্দ্রচূড়
Next articleমেলেনি বকেয়া, মোদি-সরকারের ‘ষড়যন্ত্রে’ নয়া অর্থবর্ষেও ১০০দিনের কাজের বরাদ্দ নেই বাংলার