AAP vs BJP: ‘মোদি’র পাল্টা এবার ‘কেজরি হঠাও দিল্লি বাঁচাও’ পোস্টার রাজধানীতে

রাজধানীতে পোস্টার যুদ্ধে মেতে উঠল কেন্দ্রের শাসকদল বিজেপি(BJP) ও দিল্লির(Dilhi) শাসকদল আম আদমি পার্টি(AAP)। বুধবার রাজধানীজুড়ে পোস্টার ছেয়ে গিয়েছিল “মোদি হটাও দেশ বাঁচাও” স্লোগানে। যার জেরে গ্রেফতারও হন বেশ কয়েকজন। মাত্র ১ দিন পর বৃহস্পতিবার দিল্লিতে পোস্টার পড়ল অরবিন্দ কেজরিওয়ালের(Arvind Kejriwal) বিরুদ্ধে। যেখানে কেজরির ছবি সহ ‘কেজরি হঠাও দিল্লি বাঁচাও’। এর পাশাপাশি দিল্লির মুখ্যমন্ত্রীকে ঘুষখোর, বেইমান এবং স্বৈরাচারী বলা হয়েছে পোস্টারে। একাধিক বিজেপি নেতা ভিডিও বার্তায় দলের এই প্রচারের সমর্থনে মুখ খুলেছেন। তীব্র আক্রমণ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রীকে।

দিল্লিতে বিজেপির তরফে এই পোস্টার সেঁটেছেন মনজিন্দর সিং সিরসা। নিজের নাম দিয়ে পোস্টার সেঁটেছেন বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা। বৃহস্পতিবার বিজেপির তরফের পোস্টারেও প্রিন্টারের নাম নেই তাহলে কি ব্যবস্থা নেবে পুলিশ? সে প্রশ্নই উঠতে শুরু করেছে রাজধানীর রাজনীতিতে। এদিনের ভিডিওবার্তায় মনজিন্দর সিং শিরসা বলেন, “কেজরিওয়াল বেইমান। আবগারী নীতিতে ঘুষ নিয়েছেন, স্কুল কেলেঙ্কারি, বাস কেলেঙ্কারি, লোকসভা হোক বা রাজ্যসভার টিকিট বিতরণ করা হোক, সবক্ষেত্রেই তিনি টাকা বা ঘুষ নিয়েছেন। মন্ত্রীপদ বিক্রি হোক বা বিধানসভার টিকিট দেওয়ার ক্ষেত্রেও তিনি টাকা নিয়েছেন। সত্য কথা বললে নিজের নাম লুকিয়ে রাখার দরকার নেই। সেইজন্য আজ আমি কেজরিওয়ালকে ঘুষঘোর, অহংকারী, দুর্নীতিগ্রস্ত বলে পোস্টার ছাপিয়েছি। অরবিন্দ কেজরিওয়াল হটাও দিল্লি বাঁচাও।”

উল্লেখ্য, শুক্রবার থেকেই আগামী লোকসভা ভোটের লক্ষ্যে “মোদি হটাও দেশ বাঁচাও “এই স্লোগানকে হাতিয়ার করে প্রচারে নামার সিদ্ধান্ত নিয়েছিল আম আদমি পার্টি। তার আগেই দিল্লি জুড়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এই পোস্টার আসলেই দিল্লিবাসীর মনে কতটা প্রভাব ফেলবে সেটাই প্রশ্ন। তবে বুধবার মোদি বিরোধী পোস্টারে যেভাবে স্বরাষ্ট্র মন্ত্রকের আওতাধীন দিল্লি পুলিশ তৎপর হয়ে গ্রেফতার করেছিল এক্ষেত্রে এখনো পর্যন্ত সেরকম পুলিশি অভিযানের খবর পাওয়া যায়নি।

Previous articleঅজিদের বিরুদ্ধে সিরিজ হেরে দলের পারফরম্যান্সকে কাঠগড়ায় তুললেন ভারত অধিনায়ক
Next articleসিপিএমের নিয়োগ-দুর্নীতির পর্দা-ফাঁস! সুজনের স্ত্রীর চাকরির চিঠি প্রকাশ তৃণমূলের