কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার, সুপ্রিম কোর্টে মামলা দায়ের ১৪ বিরোধী দলের

অবিজেপি রাজ্যগুলিতে বিরোধী নেতা-নেত্রীদের ওপর রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ব্যবহার করা হচ্ছে ইডি-সিবিআইকে(ED CBI)। কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে বারবার এই অভিযোগ তুলেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। এই ইস্যুতে প্রধানমন্ত্রীর(prime minister) কাছে লেখা হয়েছে চিঠিও। অবশেষে পক্ষপাতদুষ্ট কেন্দ্রীয় এজেন্সির(Central agency) বিরুদ্ধে সুপ্রিম কোর্টে(Supreme Court) মামলা দায়ের করল দেশের ১৪ টি রাজনৈতিক দল।

সোমবার সুপ্রিম কোর্টে কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে যে ১৪ টি দল এই মামলা দায়ের করেছেন সেগুলি হল, কংগ্রেস, তৃণমূল, আম আদমি পার্টি, জেএমএম, জেডিইউ, ভারত রাষ্ট্রীয় সমিতি, আরজেডি, সপা, শিবসেনা, এনসি, এনসিপি, সিপিআই, সিপিএম ও ডিএমকে। মামলাকারীদের দাবি রাজনৈতিক স্বার্থে কেন্দ্রীয় এজেন্সিগুলির অপব্যবহার করা হচ্ছে। ইতিমধ্যেই বিরোধীদের দায়ের করা এই মামলা গ্রহণ করেছে দেশের শীর্ষ আদালত। জানা গিয়েছে, ৫ এপ্রিল এই মামলার শুনানি।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল, দিল্লির শাসকদল আপের মতো প্রতিটি অবিজেপি রাজ্যে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে দাঁত নখ বের করেছে ইডি-সিবিআইয়ের মত কেন্দ্রীয় এজেন্সিগুলি। এদের পক্ষপাত দুষ্ট আচরণে রীতিমতো বিরক্ত বিরোধীরা। বেছে বেছে আক্রমণ শানানো হচ্ছে বিরোধীদলের শীর্ষ নেতৃত্বদের। এই ঘটনায় সম্প্রতি প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিল বিরোধীরা। এবার দেশের শীর্ষ আদালতে কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে দায়ের হলো মামলা।

Previous articleম‍্যানইউ নিয়ে মুখ খুললেন রোনাল্ডো, বললেন, ‘এই শিক্ষা গুরুত্বপূর্ণ ছিল’
Next articleআদালতে ‘ভুল’ স্বীকার করে ক্ষমা চাইলেন SSC-র চেয়ারম্যান