মোদি পদবির টুইট ডিলিট নয়, বি*তর্কে বিজেপি নেত্রী খুশবু সুন্দর !

‘মোদি’ শব্দের ব্যবহার নিয়ে যখন শাস্তি পেতে হল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi), তখন সেই পদবি নিয়ে টুইট করে বিতর্কে বিজেপি নেত্রী খুশবু সুন্দর (Khusbu Sundar) । গত কয়েকদিন ধরেই দেশীয় রাজনীতির শিরোনামে উঠে এসেছেন সোনিয়া পুত্র রাহুল গান্ধী। তার মাঝেই এবার কংগ্রেস নেতাদের তীর বিজেপি নেত্রী খুশবু সুন্দরের দিকে, নেপথ্যে এক টুইট বি*তর্ক। হিন্দিতে লেখা টুইটটির বাংলা অর্থ হল ‘এখানে মোদি ওখানে মোদি, যেখানে দেখ, মোদি। কিন্তু এটা কী? প্রত্যেক মোদির আগে দুর্নীতিপরায়ণ পদবি রয়েছে। তা হলে বোঝা গেল তো, মোদির অর্থ দুর্নীতিপরায়ণ। চল মোদি নামের অর্থ পাল্টে দুর্নীতি করে দেই …এটা ভালো যাবে। নীরব-ললিত-নমো=দুর্নীতি।’ ২০১৮ সালে মোদি পদবি নিয়ে খুশবু এই টুইটটি করেছিলেন।

প্রবীণ কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিং (Digvijaya Singh) খুশবুর সেই পুরনো টুইট প্রকাশ্যে এনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) উদ্দেশ্য করে পাল্টা একটি টুইট করেন। সেখানে তিনি সরাসরি প্রশ্ন তোলেন, মোদি কি এ বার খুশবু সুন্দরের বিরুদ্ধে কোনও শিষ্যকে দিয়ে মানহানির মামলা করাবেন? এখন তো উনি বিজেপির সদস্য। এরপরেই বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছে।

রাহুল গান্ধী (Rahul Gandhi) ‘মোদি’ পদবি নিয়ে কটাক্ষ করার এক বছর আগে নরেন্দ্র মোদির সঙ্গে নীরব মোদি, ললিত মোদিদের জড়িয়ে তীব্র বিদ্রুপ করেছিলেন কংগ্রেস তৎকালীন এই নেত্রী। এবার কংগ্রেস প্রশ্ন তুলেছে, মোদি পদবি নিয়ে মানহানির অভিযোগে রাহুল গান্ধীর যদি দু’বছর কারাদণ্ডের সাজা হতে পারে তাহলে খুশবু সুন্দরের হবে না কেন? খুশবু এখন বিজেপিতে, এটাই কি তাঁর রক্ষাকবচ? মোদি পদবির সঙ্গে দুর্নীতিকে সমার্থক বলার পরেও খুশবু এখনও শাস্তির ঊর্ধ্বে কেন, উঠছে প্রশ্ন। যদিও এই নিয়ে বিজেপির তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে মুখ খুলেছেন স্বয়ং নেত্রী খুশবু সুন্দর। তিনি জানান, যে সময়ে এই টুইট করেছিলেন তখন তিনি অন্য দলে ছিলেন, এবং তৎকালীন কংগ্রেস নেতাদের অনুসরণ করে দলের ভাষাতেই কথা বলেছিলেন বলেই সাফাই তাঁর। তিনি কংগ্রেসের ঘাড়ে বন্দুক রাখার চেষ্টা করলেও পুরনো পোস্ট কেন ডিলিট করলেন না তাই নিয়েও সমালোচনায় বিদ্ধ খুশবু।

 

Previous articleউৎক্ষেপনে সফল ইসরো! ৩৬টি উপগ্রহ নিয়ে মহাকাশে পাড়ি দিল এলভিএম-থ্রি রকেট
Next article২৫ মার্চ ‘বিশ্ব গণহ*ত্যা দিবস’ হিসাবে ঘোষণা করুক রাষ্ট্রপুঞ্জ, আর্জি বাংলাদেশের