ফের আঞ্চলিক দলের পক্ষে সওয়াল তেজস্বী যাদবের

২০২৪-এর লোকসভা ভোটে জাতীয় স্তরে বিরোধী ঐক্য তৈরি করতে গেলে বিজেপি-বিরোধী আঞ্চলিক দলগুলিকে তাদের নিজের নিজের এলাকায় লড়াইয়ের মাঠ ছেড়ে দিতে হবে কংগ্রেসকেই, ফের বললেন তেজস্বী যাদব। বিহারের উপমুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা আরও বলেন, ‘‘আমরা আগেও বলেছি, আঞ্চলিক দলগুলি যে যেখানে শক্তিশালী, সে সেখানে নেতৃত্বে থাকবে। এমন অনেক আসন আছে, যেখানে বিজেপির সঙ্গে কংগ্রেসের সরাসরি লড়াই এবং সেখানে কংগ্রেসই বিজেপির বিরুদ্ধে লড়বে।’’

শনিবার তিনি বলেন, যে কংগ্রেস বিরোধীদের মধ্যে সবচেয়ে বড় দল। কিন্তু যেখানেই আঞ্চলিক দলগুলি শক্তিশালী ২০২৪ সালের সাধারণ নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য তাদের “চালকের আসনে” বসতে দেওয়া উচিত।তেজস্বী আরও বলেন, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ এবং বর্তমান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আঞ্চলিক দল এবং কংগ্রেসকে এক ছাতার তলায় আনার চেষ্টা করছেন।বিহারে আরজেডি যেমন বড় দল, তেমনি কংগ্রেস দেশের সবচেয়ে বড় বিরোধী দল।

লালুজি, নীতীশজি এবং আমরা সবাই চেষ্টা করছি যাতে কংগ্রেস এবং আঞ্চলিক দলগুলি একত্রিত হয় এবং একই সিদ্ধান্ত নিতে পারে।তাঁর মন্তব্য, কিছুদিন আগেও কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিরোধী ঐক্যের উপর জোর দিয়েছেন এবং সমস্ত বিরোধী দলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। আমরা আগেও বলেছি, যেখানেই আঞ্চলিক দলগুলি শক্তিশালী তাদের চালকের আসনে থাকতে হবে, কংগ্রেসের লোকদের এটি বোঝা উচিত।

 

Previous articleটানা তুষারপাতে বি*পর্যস্ত উত্তর সিকিম ! বন্ধ হল গ্যাংটকের রাস্তা
Next articleকো*ভিড মোকাবিলায় সোমবার কেন্দ্রের সঙ্গে বৈঠক রাজ্যের, পরিকাঠামো খতিয়ে দেখতে এপ্রিলে মহড়া