রেড রোডে ধর্নায় বসলেন মুখ্যমন্ত্রী

কেন্দ্রের আর্থিক বঞ্চনা এবং গণতন্ত্রের কণ্ঠরোধের প্রতিবাদে আজ থেকে রেড রোডে দু’দিনের জন্য ধর্না বসলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রী হিসেবে নয়, আমজনতার হয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াবেন তিনি। ধর্না মঞ্চে রয়েছেন ইন্দ্রনীল সেন, অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, শশী পাঁজা সহ আরও অনেকে।



আরও পড়ুন:জোড়া কর্মসূচি: বুধে ধর্নার ঘোষণা মমতার, অভিষেকের সভার প্রস্তুতি তুঙ্গে
বুধবার বেলা ১২টার আগেই রেড রোডে পৌঁছে যান তৃণমূল সুপ্রিমো। তারপর আম্বেদকরের মূর্তিতে মালা দিয়ে মঞ্চে ওঠেন তিনি।তবে ধরনার জন্য মুখ্যমন্ত্রীর সরকারি কাজে যাতে কোনও বাধা না পড়ে তার জন্য মঞ্চের ঠিক পিছনেই একটি অস্থায়ী অফিস তৈরি করা হয়েছে। সেখানে প্রয়োজন মতো সরকারি কাজ সেরে নেবেন মমতা।



প্রসঙ্গত, তিনদিনের ওড়িশা সফরে যাওয়ার আগেই কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে টানা দুদিনের ধরনা আন্দোলনের কথা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার, সিঙ্গুরের মঞ্চ থেকে ফের সে বিষয়টি জানান তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, সিঙ্গুর আন্দোলনের সময় টানা ধর্না দিয়েছেন তাঁরা। সেই কারণেই কলকাতার আম্বেদকর মূর্তির সামনের ধর্না কর্মসূচির আগে সিঙ্গুরের মাটি ছুঁয়ে আসেন তিনি। ১০০ দিনের কাজের টাকা, আবাস যোজনার টাকা-সহ একাধিক প্রকল্পের টাকা পাওনা রয়েছে। বারবার বলেও কাজ না হওয়ায় এবার তাই আন্দোলনের জন্য রাজপথকেই বেছে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৩০ ঘণ্টার ধর্নায় বসছেন তিনি। একই সময়ে গোটা বাংলা জুড়ে ধর্নায় বসবেন তৃণমূল কংগ্রেসের সর্বস্তরের নেতা-কর্মীরা। ওই সময়েই দিল্লিতে আম্বেদকরের মূর্তির নীচে রেড রোডে ধর্না শুরু করেছে তৃণমূল সাংসদরা। ফলে দিল্লি থেকে কলকাতা সরগরম তৃণমূল কংগ্রেসের মেগা কর্মসূচিতে।

 

 

Previous articleআসানসোলে নি*খোঁজ ইঞ্জিনিয়ারিং ছাত্রীর ক্ষ*তবিক্ষত দেহ উদ্ধার ঘিরে চা*ঞ্চল্য
Next articleকর্নাটকে ১০ মে ভোট, ১৩ মে গণনা; ঘোষণা নির্বাচন কমিশনের