গুগল ম্যাপ নয়, তিন বিদেশিকে গন্তব্যে পৌঁছলেন ট্রাফিক সার্জেন্ট!

তাঁর প্রশংসা করে ফেসবুক পোস্ট করেছেন জার্মান পর্যটকরা। পালটা পোস্টে পুলিশ জানিয়েছে,বিদেশি পর্যটকদের সাহায্য করতে পেরে তাঁরাও আপ্লুত।

জার্মানি থেকে দীর্ঘ পথ পেরিয়ে পৌঁছেছেন এ রাজ্যে।যেতে চেয়েছিলেন দক্ষিণ ২৪ পরগনার গদখালি। সেই উদ্দেশ্যে দমদম বিমানবন্দর থেকে অ্যাপ ক্যাব বুক করেছিলেন।তিন  জার্মান পর্যটকের ধারণা ছিল সঙ্গে যখন গুগল ম্যাপ আছে,ঠিকই পৌঁছে যাবেন গন্তব্যে। কিন্তু বকখালি পৌঁছনোর পর সব কেমন ওলোটপালোট হয়ে যায়। গুগল ম্যাপের নির্দেশ অনুযায়ী নান জায়গা ঘুরে একই জায়গায় এসে পোঁছচ্ছিলেন। শেষ পর্যন্ত মুশকিল আসান করলেন ডায়মন্ড হারবারের ট্রাফিক  গার্ডের সার্জেন্ট সাগর সিংহ। তিন জার্মান পর্যটককে তিনিই পৌঁছে দিলেন নির্দিষ্ট ঠিকানায়।তাঁর প্রশংসা করে ফেসবুক পোস্ট করেছেন জার্মান পর্যটকরা। পালটা পোস্টে পুলিশ জানিয়েছে,বিদেশি পর্যটকদের সাহায্য করতে পেরে তাঁরাও আপ্লুত।

ঘটনার সূত্রপাত রবিবার সকালে। সকাল সাড়ে এগারোটা নাগাদ ডায়মন্ড হারবার রোডের উপর বিবেকানন্দ মিশন স্কুলের কাছে দিশাহীনভাবে ঘুরতে দেখা যায় মার্টিন হাসেলবাখ, জুডিথ কান্ডলবিন্ডর এবং ক্রিস্টফ বিশফ নামে তিন জার্মান পর্যটককে। ডায়মন্ড হারবার ট্রাফিক গার্ডের সার্জেন্ট সাগর সিংহকে দেখে তাঁরা সাহায্য চান।

ভিনদেশি পর্যটকদের থেক জানা যায়, কলকাতা বিমানবন্দর  থেকেই অ্যাপ ক্যাব ভাড়া করার চেষ্টা করেন তাঁরা। কিন্তু অ্যাপের ম্যাপে কিছুতেই গদখালির বদলে খুঁজে বকখালি দেখাচ্ছিল। অবশেষে একটি ক্যাব পান তারা। কিন্তু তাঁরা ‘আউটস্টেশন ট্রিপ’ না বেছে নেওয়ায় তাঁদের মাঝপথে ডায়মন্ড হারবার রোডের উপরই নামিয়ে দেন চালক।

তাদের কথা শোনার পর পরিস্থিতি বুঝতে বেশি সময় লাগেনি ওই ট্রাফিক সার্জেন্টের। প্রথমেই বিধ্বস্ত তিন পর্যটকের খাওয়ার ব্যবস্থা করেন তিনি। মহিলা পর্যটকের জন্য খুঁজে বের করেন একটি শৌচাগার। তারপর গদখালি পর্যন্ত একটি ট্যাক্সির ব্যবস্থা করে দেন। সেখানকার হোটেল ম্যানেজারের সঙ্গে নিজে কথা বলে জানিয়ে দেন, ওই তিনজন গদখালি পৌঁছে সহজেই যেন হোটেলের ঘর পান।জানা গিয়েছে, সার্জেন্ট সাগর সিংহকে সাহায্য করেছেন হোমগার্ড নিরঞ্জন সাহা। শেষ পর্যন্ত নিজেদের গন্তব্যে পৌঁছতে সমর্থ হন ওই তিন জার্মান পর্যটক।রাজ্য পুলিশের এই কীর্তি পুলিশের অফিসিয়াল পেজেও প্রকাশ করা হয়েছে।

 

Previous articleবিপর্যয় মোকাবিলার ৬টি দফতরকে বিশেষ বরাদ্দ দিচ্ছে রাজ্য
Next articleকুনো কর্তৃপক্ষকে স্বস্তি দিয়ে ২০ কিমি দূরের দেখা দিল Cheetah, ফিরিয়ে আনার আপ্রাণ চেষ্টা!