বুধে গিরিরাজ-অভিষেক সাক্ষাৎ, দ্রুত বকেয়া মেটানোর দাবি জানাবেন তৃণমূল সাংসদ

একশো দিনের কাজের বকেয়ার দাবিতে বুধবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন ও পঞ্চায়েতরাজ মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করবেন তৃণমূল (TMC) সাংসদ তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। তাঁর নেতৃত্বে তৃণমূলের লোকসভা এবং রাজ্যসভার সাংসদরা স্মারকলিপি জমা দেবেন গিরিরাজ সিংয়ের কাছে। গ্রামোন্নয়ন মন্ত্রীর সঙ্গে দেখা করে ৩০ জন সাংসদ রাজ্যের বকেয়া আদায়ের দাবি জানাবেন।

মঙ্গলবার, দিল্লিতে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় অভিষেক বলেন, গিরিরাজ সিং না থাকলে সেক্ষেত্রে প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতি অথবা মন্ত্রকের সচিবের সঙ্গে দেখা করে স্মারকলিপি দেবেন তৃণমূল সাংসদরা। তৃণমূল সাংসদ জানান, তাঁদের স্মারকলিপি নিয়ে যদি ইতিবাচক কোনও আশ্বাস মেলে, তাহলে কোনও ধর্না হবে না। তবে তা না হলে ধর্না, বিক্ষোভ হবে এবং পরবর্তীতে দিল্লিতে বৃহত্তর আন্দোলন হবে। অভিষেক বলেন, এবার কেন্দ্রীয় মন্ত্রককে বকেয়া মেটানোর জন্য সময়সীমা দেওয়া হবে। সেই সময়ের মধ্যে টাকা না মেটালে দিল্লিতে বৃহত্তর আন্দোলন করবে তৃণমূল।

গত ডিসেম্বরে কেন্দ্রীয় সরকার রাজ্যকে আবাসন প্রকল্পের ১১ লক্ষ ৩৬ হাজার উপভোক্তার তথ্য যাচাই করে রিপোর্ট পাঠাতে বলে। জানুয়ারিতেই সেই রিপোর্ট পাঠিয়েছে রাজ্য সরকার। তারপরেও এখনও কোনও টাকা দেয়নি কেন্দ্র। অভিষেক বলেন, “মনরেগা বা একশো দিনের কাজের মজুরির টাকা এতদিন ধরে ফেলে রাখা হয়েছে। এই মুহূর্তে কেন্দ্রের কাছে রাজ্য সরকারের বকেয়া প্রায় ৭ হাজার কোটি টাকা। একশো দিনের প্রকল্পে গরিব মানুষ কাজ করেছেন। তাঁদের টাকা দ্রুত মেটাক কেন্দ্র।”

একশো দিনের কাজ-সহ বিভিন্ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ করেছে বিজেপি। সে প্রসঙ্গে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “দুর্নীতি হয়ে থাকলে সিবিআই তদন্ত করো। দোষীদের সাজা দাও, কিন্তু যারা কাজ করেছে তাদের টাকা মেটাও। কাল আমরা আল্টিমেটাম দিয়ে আসব। এরপর আমরা আর গতবারের মতো ন মাস অপেক্ষা করব না।”

আরও পড়ুন- দিঘার সমুদ্র সৈকতে জনসংযোগ, আপ্লুত পর্যটকরা: বুকস্টল উদ্বোধন মুখ্যমন্ত্রীর

Previous articleদলকে সমর্থন করতে মাঠে হাজির পন্থ
Next articleরা*মের নামে অ*স্ত্র প্রদর্শন বাংলার সংস্কৃতি নয়: অভিষেক