রিষড়ায় ট্রেন লক্ষ্য করে পাথর, অশা*ন্তিতে দীর্ঘক্ষণ ব্যাহত চলাচল

রামনবমীর (Ramnavami) শোভাযাত্রাকে কেন্দ্রের করে ফের অশান্ত হয়ে উঠলো রিষড়া (Rishra)। এবার রাম ভক্তদের নিশানায় ট্রেন (Train)। সোমবার রাতে যার জেরে থমকে হাওড়া মেন লাইনের ট্রেন চলাচল। এদিন রাতে হাওড়া-ব্যান্ডেল শাখার রিষড়া স্টেশনের কাছে ৪ নম্বর রেল গেট এলাকায় অশান্তি ছড়িয়ে পড়ে। এলাকায় বোমাবাজি হয় বলেও অভিযোগ। ঘটনার জেরে ওই লাইনের সব ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। কোন্নগর সহ একাধিক স্টেশনে দাঁড়িয়ে পড়ে দুন এক্সপ্রেস, কাঠগোদাম এক্সপ্রেস সহ বিভিন্ন ট্রেন। সূত্রের খবর, ট্রেনের ভিতরে দরজা-জানালা বন্ধ করে বসে থাকতে দেখা যায় আতঙ্কিত যাত্রীদের। পাশাপাশি রেল গেট ভেঙে দেওয়া হয়ে বলেও অভিযোগ। তবে দীর্ঘক্ষণের চেষ্টায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন রেলের উচ্চপদস্থ আধিকারিকরা।

জানা গিয়েছে, এদিন যখন গন্ডগোল শুরু হয় তখনই দুন এক্সপ্রেস ওই জায়গা দিয়ে যাচ্ছিল। পাথর এসে পড়ায় চালক ট্রেন থামিয়ে দেন। এরপর রাত ১০ টা থেকে বন্ধ হয়ে পড়ে সব লোকাল ও এক্সপ্রেস ট্রেন। রেল সূত্রে জানানো হয়েছে, ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। তবে যাত্রীদের সুরক্ষার কথা চিন্তা করে, নিরাপদে ট্রেন চলাচলের উপযুক্ত পরিস্থিতি তৈরি না হওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখা হবে। এদিকে রাতে বাড়ি ফিরতে না পেরে হাওড়া  স্টেশনে বিক্ষোভ দেখান যাত্রীরা।

আরও পড়ুন- আইপিএল-এ প্রথম জয় চেন্নাইয়ের, ১২ রানে হারাল লখনৌকে

উল্লেখ্য, রবিবার রামনবমীর মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে রিষড়া। পুলিশ ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও সোমবার দুপুরে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumder) রিষড়ায় যেতে বাধা দেওয়া হলে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। ১৪৪ ধারা অমান্য করেই রিষড়ায় যেতে চাইলে বাধা দেয় পুলিশ। তারপরই জোর করে অশান্তির চেষ্টা করে জি টি রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন সুকান্ত সহ বিজেপির কর্মী সমর্থকরা। এরপর পুলিশের কাছে কার্যত হার মেনে সন্ধেয় তড়িঘড়ি সাংবাদিক সম্মেলন করেন সুকান্ত। তিনি হুঁশিয়ারি দেন, বুধবার সকাল ১১ টা থেকেই শ্রীরামপুর বটতলায় ধর্নায় বসবেন বিজেপির রাজ্য সভাপতি। তবে তার কয়েক ঘন্টা কাটতে না কাটতেই ফের উত্তপ্ত হয়ে উঠল রিষড়া।

Previous articleআসানসোলে বিশ্ব নাট্য দিবস
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ