কলকাতায় সাকিবের বদলি ইংলিশ ওপেনার জেসন রয়

জাতীয় দলের খেলা থাকার কারণে সাকিব আইপিএলের শুরুর মতো পরের দিকেও কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলতে পারতেন না।

সাকিব আল হাসানের বদলি হিসেবে ২ কোটি ৮০ লাখ টাকায় কলকাতা দলে নিল ইংলিশ ওপেনার জেসন রয়কে। এর আগে কলকাতার দেওয়া প্রস্তাবে রাজি হয়ে এবারের আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সাকিব।মূলত, জাতীয় দলের খেলা থাকার কারণে সাকিব আইপিএলের শুরুর মতো পরের দিকেও কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলতে পারতেন না।
আয়ারল্যান্ড সিরিজের কারণে শুরুতে খেলতে পারছেন নাল পরের দিকেও খেলতে পারতেন না। কারণ, বাংলাদেশ দল তখন ইংল্যান্ডে যাবে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ খেলতে।সিরিজটা হবে আগামী ৯ থেকে ১৪ মে। তার আগে ৫ মে আছে একটা প্রস্তুতি ম্যাচও। আর আইপিএল শেষ হবে ২৮ মে। যেহেতু টুর্নামেন্টের বেশিরভাগ সময় কলকাতা সাকিবকে দলে পাবে না, সাকিবের পরিবর্তে অন্য কোনও বিদেশি ক্রিকেটারকে দলে নিতে চেয়েছিল কলকাতা। সাকিবকে সেই প্রস্তাব দেওয়ার পর সাকিবও রাজি হয়ে যান।
সাকিবের বদলে রয়কে নেওয়ার যথেষ্ট যুক্তি আছে। কারণ, শ্রেয়াস আইয়ার না থাকায় এই দলটায় সেই অর্থে নির্ভরযোগ্য ব্যাটসম্যানের সংখ্যা কম। ভরসা রাখতে হচ্ছে নিতীশ রানা, রিংকু সিংদের ওপর।রয় খেললে ব্যাটিং লাইন আপ আরও মজবুত হবে কলকাতার।
প্রথম ম্যাচে ওপেনার হিসেবে খেলেছেন আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ। তরুণ এই ওপেনারের প্রতি পুরোপুরি ভরসা রাখতে পারছে না কলকাতা। সে কারণেই দলে নেওয়া হয়েছে ছন্দে থাকা অভিজ্ঞ রয়কে। কলকাতা রয়কে দলে নেওয়ায় লিটন দাসের একাদশে সুযোগ পাওয়া কিছুটা হলেও কঠিন হয়েছে। আয়ারল্যান্ড টেস্ট শেষে দলের সঙ্গে যোগ দেবেন এই ওপেনার। আইপিএলে রয় এখনো নিজেকে মেলে ধরতে পারেনি। তিনটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা রয় এখন পর্যন্ত খেলেছেন মাত্র ১৩ ম্যাচ। ২৯.৯১ গড় ও ১২৯.০২ স্ট্রাইক রেটে রান করেছেন ৩২৯।

 

Previous articleনাথুলায় এখনও চলছে উদ্ধারকাজ , শিলিগুড়ি- কলকাতায় শোকস্তব্ধ মৃতদের পরিবার
Next articleবেনজির! হাই কোর্টে ডেকে জেলব.ন্দি মানিককে জেরা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের