ফিফা র‍্যাঙ্কিং-এ উন্নতি ভারতের, শীর্ষে আর্জেন্তিনা, তৃতীয় স্থানে ব্রাজিল

সদ্য ত্রিদেশীয় টুর্নামেন্ট চ‍্যাম্পিয়ন হয়েছে সুনীল ছেত্রীর দল। আর সেই সুবাদেই ফিফা র‍্যাঙ্কিংয়ে বড় লাফ টিম ইন্ডিয়ার।

ফিফা র‍্যাঙ্কিং-এ উন্নতি ভারতের। বৃহস্পতিবার প্রকাশিত ফিফা পুরুষ ফুটবল র‍্যাঙ্কিংয়ে ১০১তম স্থানে উঠে এল ভারতীয় দল। সদ্য মায়ানমার ও কিরগিজ প্রজাতন্ত্রকে হারিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্ট চ‍্যাম্পিয়ন হয়েছে সুনীল ছেত্রীর দল। আর সেই সুবাদেই ফিফা র‍্যাঙ্কিংয়ে বড় লাফ টিম ইন্ডিয়ার।

এদিকে ফিফা র‍্যাঙ্কিং-এ শীর্ষস্থানে উঠে এল বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্তিনা। সদ্য পানামা ও কুরাকাওকে প্রীতি ম্যাচে হারিয়ে ১৮৪০.৯৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে লিওনেল মেসির দল। ওপর দিকে শীর্ষস্থান খুঁইয়ে একেবারে তৃতীয় স্থানে নেমে এল ব্রাজিল। ব্রাজিলের পয়েন্ট বর্তমানে ১৮৩৪.২১।

এদিকে তৃতীয় থেকে দ্বিতীয় স্থানে উঠে এল ২০২২ বিশ্বকাপে রানার্স ফ্রান্স। ইউরো যোগ্যতা অর্জন পর্বে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড প্রজাতন্ত্রকে হারিয়ে ১৮৩৮.৪৫ পয়েন্টে ফ্রান্সের। চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছে বেলজিয়াম ও ইংল্যান্ড। ছয়ে রয়েছে নেদারল্যান্ডস। সাত ও আটে যথাক্রমে ক্রোয়েশিয়া এবং ইতালি। এবং নবম এবং দশম স্থানে পর্তুগাল ও স্পেন।

আরও পড়ুন:আজ ঘরের মাঠে নামছে কেকেআর, প্রতিপক্ষ আরসিবি, সেজে উঠেছে কলকাতা

 

Previous articleচিনকে হারিয়ে রাষ্ট্রসঙ্ঘের গুরুত্বপূর্ণ কমিটিতে জায়গা ভারতের, টুইট জয়শঙ্করের
Next articleমুখোমুখি যু*দ্ধে শাহরুখ-সলমান, সিদ্ধার্থের পরিচালনাতেই ‘টাইগার ভার্সেস পাঠান’!