বয়স হচ্ছে, এবার যাওয়ার পালা: ফিরহাদের মন্তব্যে রাজ্য রাজনীতিতে জল্পনা

পার্কিং ফি(Parking Fee) নিয়ে সাম্প্রতিক ঘটনাবলির মাঝে এবার মেয়র ফিরহাদ হাকিমের(Firhad Hakim) গলায় শোনা গেল অভিমানের সুর। তিনি জানালেন, “২৫ বছর ধরে মানুষের কাজ করছি। বয়স হচ্ছে, এবার যাওয়ার পালা।” বলার অপেক্ষা রাখে না মমতা ঘনিষ্ঠ এই রাজনীতিবিদের এহেন মন্তব্যে স্বাভাবিকভাবেই রাজ্য রাজনীতিতে জলঘোলা হতে শুরু করেছে। অনেকেই দাবি করছেন পার্কিং ফি নিয়ে সাম্প্রতিক ঘটনাবলীতে কিছুটা হলেও ক্ষুব্ধ রাজ্যের মন্ত্রী যার জেরেই এহেন মন্তব্য। যদিও তাঁর মন্তব্যে কোনওরকম বিতর্ক দেখতে রাজি নয় তৃণমূল। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের(Kunal Ghosh) দাবি এতে “বিতর্ক কোথায়? গোটাটাই জীবনদর্শন”।

রবিবার চেতলায় এক রক্তদান শিবিরের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন ফিরহাদ হাকিম। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “আজকে ২৫ বছর আমি এখানকার কাউন্সিলর। ২৫ বছর আপনাদের সেবা করেছি। নিশ্চিতভাবে বয়স হয়েছে। একটু আগে শ্মশান থেকে আমার এক দাদাকে দেখে এলাম। হয়ত কিছুদিনের মধ্যে আমারও সেই সময় এসে যাবে। কিন্তু মানুষ আসবে, মানুষ যাবে। সমাজ থাকবে, উন্নয়ন থেকে যাবে। নতুন প্রজন্ম সমাজের মাথা হবে। উন্নয়ন করবে। তাঁদের মধ্যে দিয়েই আবার এই চেতলায় একটা ববি হাকিম আসবে।” তাঁর এই মন্তব্যের পর নিন্দুকদের দাবি, দলের প্রতি অভিমান থেকেই এহেন মন্তব্য করছেন ফিরহাদ। কারণ পার্কিং ফি নিয়ে বিতর্কের বিষয়টি একেবারেই ভালো চোখে দেখছেন না ফিরহাদ।

তবে এই বিষয়ে যাবতীয় জল্পনায় জল ঢেলেছেন তৃণমূলের রাজ্য সাধারন সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, “এখানে কোনও বিতর্ক দেখতে পাচ্ছি না। একটা ছোট্ট ইস্যু ছিল। চ্যাপ্টার ক্লোজড। ববিদা সিনিয়র নেতা। তাঁর ঘনিষ্ঠ কেউ মারা গিয়েছিলেন। সেই কারণে একটা জীবন দর্শনের কথা বলেছেন। তার সঙ্গে চলতি কোনও ইস্যু দেখতে পাচ্ছি না।”

Previous articleফের কলকাতায় অ.স্বাভাবিক মৃ.ত্যু! কারণ নিয়ে বাড়ছে ধোঁয়াশা
Next articleবালুরঘাটে দণ্ডিকাণ্ডে তৃণমূলের  কড়া পদক্ষেপ, কুণাল বললেন বিজেপির নোংরা রাজনীতি