বৈশাখী সূচনায় বাড়ল উ.দ্বেগ, কো.ভিড অ্যাকটিভ কেস ছাড়াল ৫০ হাজারের গণ্ডি!

১-লা বৈশাখ শনিবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশে কো.ভিড ১৯ ভাই.রাসে আক্রা.ন্ত হয়েছেন ১০ হাজার ৭৫৩ জন।

সকলের সুস্থতা আর মঙ্গল কামনায় পয়লা বৈশাখ (Bengali New Year) সকাল থেকেই ভিড় বাড়ছে বিভিন্ন মন্দিরে। চৈত্র শেষের আমেজে বাঙালি (People of Bengal) চুটিয়ে কেনাকাটা করতে ভিড় জমিয়েছিল বাজার দোকান সর্বত্র। এবার এই সব কিছু থেকেই সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছেন কো.ভিড বিশেষজ্ঞরা(Covid Alert)। ভয় দেখাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Central Health Ministry)তথ্য এবং পরিসংখ্যান। কোভিড অ্যাকটিভ কেস ছাড়াল ৫০ হাজারের গণ্ডি। গতকাল অর্থাৎ শুক্রবারের পর আজ শনিবারেও দৈনিক আক্রান্তের সংখ্যা (Daily Active Case) দশ হাজারের বেশি।

বিশেষজ্ঞরা বলছেন কোভিড গ্রাফ বেশ কয়েকদিন ধরে ঊর্ধ্বমুখী। ১-লা বৈশাখ শনিবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড ১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৫৩ জন। সারা দেশে এখনও পর্যন্ত মোট সংক্রমিত ৪ কোটি ৪৩ লক্ষ ২২ হাজার ২১১। বর্তমানে সক্রিয় অ্যাকটিভ কেস ৫৩ হাজার ৭২০। গতকাল থেকে আজ পর্যন্ত একদিনে মৃত্যুর সংখ্যা ২৭। তীব্র গরমে হচ্ছে চওড়া হচ্ছে কোভিডের চোখ রাঙানি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, নতুন করে এই সংক্রমণের বাড়বাড়ন্ত হওয়ার নেপথ্যে রয়েছে XBB.1.16 ভ্যারিয়েন্ট। শুধু ভারত নয়, গোটা দক্ষিণ এশিয়াতেই বাড়ছে কোভিড গ্রাফ। গুরুতর অসুস্থতা না হলেও সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। দেশে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ।

 

Previous articleWashing powder Nirma: মোদির অসম সফরে দলবদলু বিজেপি নেতাদের পোস্টারে ছয়লাপ
Next articleপয়লা বৈশাখে মোহনবাগানের চুনী গোস্বামী গেট উদ্বোধন গাভাস্করের, ক্লাবে এসে আপ্লুত ভারতের প্রাক্তন ক্রিকেটার