বিজেপির ‘দ্বারে’ মুকুল, নিষ্পৃহ দিলীপ-সুকান্ত

অতি নাটকীয় ভাবে দিল্লি গিয়েছেন মুকুল রায় (Mukul Ray)। শুধু যাওয়াই নয়। বিভিন্ন সময় নানা মন্তব্য করে ভেসে থাকতে চাইছেন তিনি। বুধবার বিকেলে, দিল্লির ‘এরস’ হোটেলে সাংবাদিক বৈঠকে তিনি দাবি করেন, তিনি কোনওদিনই তৃণমূলে যোগদান করেননি। মাঝে কয়েকদিন মানসিক স্থিতি ঠিক না থাকার জন্য তিনি তৃণমূলে (TMC) গিয়েছিলেন। তিনি বিজেপিতে ছিলেন, বিজেপিতেই থাকবেন। শুধু তাই নয়, আসন্ন পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনে বিজেপি কোনও দায়িত্ব দিলে তা পালন করবেন বলেও জানান মুকুল। কিন্তু তাঁকে নিয়ে কী ভাবছে বিজেপি নেতৃত্ব? BJP-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosk) বা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Mujumder) কিন্তু মুকুলকে নিয়ে বিন্দুমাত্র উৎসাহী নন।

সোমবার রাতে হঠাৎ করে মুকুল রায়ের দিল্লি যাওয়ার খবর রটে যায়। প্রথমে পরিবারের তরফে নিখোঁজ হয়ে গিয়েছেন বলে অভিযোগ জমা পড়ে। তার পর দেখা যায়, সটান বিমান ধরে দিল্লি উড়ে গিয়েছেন মুকুল। সাংবাদিকদের সামনে মুকুল রায় বলেন , “দিল্লিতে আমার কিছু ছিল। সেই কাজ মেটাতেই আমি দিল্লিতে এসেছি। দিল্লি অনেক নিরাপদ জায়গা। আমি এখন কটা দিন দিল্লিতেই থাকব। রাজনীতির কাজের জন্যই দিল্লিতে এসেছি। সেটিং-এর জন্য আসিনি।” মুকুলের কথায়, “যদি বিজেপি আমায় জায়গা দেয়, তাহলে দলকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করব।” বিজেপি নেতৃত্বের তরফেও তাঁকে চিঠি দিয়ে দলের নেতা হিসেবে স্বীকার করা হয়েছে বলে দাবি করেন মুকুল।

তবে, তিনি বিজেপিতে ফিরতে চাইলেও বিজেপি নেতৃত্ব এখনও পর্যন্ত মুকুল রায়ের বিষয়ে নিষ্পৃহ। এই বিষয়ে তীব্র কটাক্ষ করেন দিলীপ ঘোষ। বলেন, “তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি নাকি হারিয়ে গিয়েছেন। তিনি কি বাচ্চা ছেলে? মুখে চুসি কাঠি নিয়ে ঘুরে বেড়ান?” এরপরেই দিলীপের অভিযোগ, “আমার মনে হয়, বাড়ির লোকের অত্যাচারে উনি বাড়ি ছেড়ে চলে গিয়েছেন। উনি বাড়িতে খুব কষ্টে ছিলেন। ছেলে অত্যাচার করত।“ বিজেপি নেতার দাবি, তাঁদের দলের সঙ্গে মুকুল রায়ের কোনও সম্পর্ক নেই। বিজেপির ঘাড়ে দায় চাপানো হচ্ছে বলেও মত দিলীপের।

এদিকে সুকান্ত মজুমদারের কথায়, “উনি অফিসিয়ালি বিজেপির বিধায়ক। বিজেপির টিকিটে উনি জিতেছেন। তবে, মুকুল রায়কে দেখে কেউ ভোট দেননি মানুষ ভোট দিয়েছেন বিজেপির চিহ্ন দেখে। যদিও আমরা তাঁর সদস্যপদ খারিজের জন্য আদালতে শরণাপন্ন হয়েছি। কারণ, উনি তৃণমূলের পতাকা গ্রহণ করেছেন। এই মুহূর্তে তার থেকে বেশি বলা সম্ভব নয়।”

অর্থাৎ যে দলে মুকুল রায় রয়েছেন বা ফিরতে চাইছেন – সেই বিজেপি নেতারাই কার্যত তাঁকে ঝেড়ে ফেলতে চাইছেন। এমনটাই মত রাজনৈতিক মহলের।

আরও পড়ুন- আয়নায় মুখ দেখুন! বিজেপির মিথ্যাচারের জবাবে তোপ তৃণাঙ্কুরের

 

 

Previous articleআয়নায় মুখ দেখুন! বিজেপির মিথ্যাচারের জবাবে তোপ তৃণাঙ্কুরের
Next articleঅভিনব উদ্যোগ, অর্ডার করলেই ওষুধ নিয়ে হাজির হবে ড্রোন