পূর্বাভাসমতো দুপুর থেকেই পাহাড়ে শুরু হল স্বস্তির বৃষ্টি!

পূর্বাভাসকে সত্যি করেই বুধবার দুপুর থেকে উত্তরবঙ্গের কিছু জেলায় শুরু হল বৃষ্টি।স্বস্তির বৃষ্টির অপেক্ষায় এখন দক্ষিণবঙ্গ।

আরও পড়ুন:“ছেলের সঙ্গে ঝগড়া করে দিল্লি এসেছি”, আবার নতুন নাটক মুকুলের

রোজই তাপমাত্রার পারদ ৪০ পেরোচ্ছে। গরম হাওয়া আর রোদের দাপটে নাজেহাল মানুষ। কবে রেহাই মিলবে? প্রশ্ন এখন সবার মুখে মুখে। এরই মাঝে বুধবার দুপুরে উত্তরবঙ্গে শুরু হল বৃষ্টি। আবহাওয়া দফতরের আগেই পূর্বাভাস দিয়েছিল। বুধবার থেকে আগামী শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং-সহ পাহাড়ি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সেই সঙ্গে চলবে বজ্রপাত এবং শিলাবৃষ্টিও। সেইসঙ্গে কমবে তাপমাত্রাও। সেইমতো আজ দুপুর থেকেই পাহাড়ের বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। কালিম্পং জেলার ঝান্ডি, গরুবাথান-সহ বিভিন্ন এলাকায় শুরু হয় বৃষ্টি। ফলে স্বস্তি ফিরেছে উত্তরবঙ্গে। সিকিম আবহাওয়া দফতরের অধিকর্তা গোপীনাথ রাহা বলেন, ‘‘পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টিপাতের সঙ্গে শিলাবৃষ্টিও হবে পাহাড়-সহ সমতলে। আগামী কয়েক দিন এই বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়।’’

বুধবার আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ২-৩ ঘণ্টার মধ্যে জলপাইগুড়িতে ঝোড়ো হাওয়া শুরু হবে। সেই সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

 

Previous articleশাহকে ফোন করিনি, পরিকল্পনামাফিক কু.ৎসা ছড়াচ্ছে বিজেপি: তো.প মমতার
Next articleবিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও অ্যাসেজের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া