বিতর্কের মাঝেই পাওয়ারের বাড়িতে আদানি, চলল দীর্ঘ বৈঠক

হিন্ডেনবার্গ বিতর্কের মাঝেই জাতীয় রাজনীতিতে শোরগোল হঠাৎ এনসিপি(NCP) প্রধান শরদ পাওয়ারের(Sharad Pawar) বাড়িতে উপস্থিত হলেন গৌতম আদানি(Gautam Adani)। বৃহস্পতিবার পাওয়ারের মুম্বইয়ের(Mumbai) বাড়িতে প্রায় দু’ঘণ্টার বৈঠক হল দুজনের। স্বাভাবিকভাবেই এই বৈঠককে ঘিরে জাতীয় রাজনীতিতে গুঞ্জন শুরু হয়েছে। দীর্ঘ বৈঠকে কী বিষয়ে দুজনের কথা হল তা নিয়ে রহস্য দানা বেঁধেছে।

হিন্ডেনবার্গ রিপোর্ট (Hindenberg Report) প্রকাশ্যে আসার পর আদানি গোষ্ঠীর বিরুদ্ধে তদন্তের দাবীতে সরব হয়েছে কংগ্রেস সহ বিরোধী দলগুলি। গোটা বিরোধী শিবির আদানি ইস্যুতে যৌথ সংসদীয় কমিটি (JPC) গড়ে তদন্তের দাবি জানিয়েছে। এদিকে মহারাষ্ট্রে এনসিপি ও কংগ্রেসের জোট থাকলেও আদানি ইস্যুতে কংগ্রেসের বিপরিত মেরুতে অবস্থান করছেন শরদ পাওয়ার। যার জেরে কংগ্রেস ও এনসিপির মধ্যে সম্প্রতি বাকযুদ্ধও চলে। ঠিক এই সময়েই আদানি ও পাওয়ারের সাক্ষাত বিরোধী জোটে চিড় হিসেবে দেখছে রাজনৈতিক মহল।

উল্লেখ্য, পওয়ারের (Sharad Pawar) সঙ্গে আদানিদের ব্যক্তিগত সম্পর্ক খুব ভাল। গৌতম আদানি যেমন মোদি ঘনিষ্ঠ তেমন পওয়ারেরও ঘনিষ্ঠ। এমনকী ক’দিন আগেও গুজরাটে আদানিদের অতিথেয়তা গ্রহণ করেছেন পওয়ার। বিরোধীদের আন্দোলনেও অংশ নেয়নি তাঁর দল। পাওয়ার স্পষ্ট জানান, আদানিদের অহেতুক টার্গেট করা হচ্ছে। এভাবে বাইরের কারও দাবির উপর উপর ভিত্তি করে দেশের অন্দরে কোনওরকম অস্থিরতা কাম্য নয়। যা আগেই অস্বস্তিতে ফেলেছে বিরোধীদের। এরপর আদানির সঙ্গে শিবিরের অন্যতম মুখ শরদ পওয়ারের এই বৈঠক নিশ্চিতভাবেই বিতর্ক আরও বাড়িয়ে তুলল।

Previous article‘সারপ্রাইজ নয়, মোটিভেশনাল ভিজিট’! সংস্কৃত বিশ্ববিদ্যালয় পরিদর্শনের পর জানালেন রাজ্যপাল
Next articleতৃণমূলে নব জোয়ার, পঞ্চায়েতে প্রার্থী বাছবেন স্থানীয় মানুষ: যুগান্তকারী ঘোষণা অভিষেকের