পুর নিয়োগ দুর্নী*তিতে সিবিআই তদ.ন্তের নির্দেশ জাস্টিস গঙ্গোপাধ্যায়ের!

শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, প্রয়োজন মনে করলে নতুন এফআইআর দায়ের করে তদন্ত করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

শিক্ষার পর এবার পুরসভায় (Municipality) নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) নজর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। এবার পুর নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট। এই বিষয়ে ২৮ এপ্রিল প্রাথমিক রিপোর্ট পেশ করতে হবে সিবিআইকে (CBI),স্পষ্ট নির্দেশ দিলেন জাস্টিস গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। অয়ন শীলের বাড়ি থেকে যে নথি উদ্ধার করেছে ইডি (ED),সেই সূত্র ধরেই এবার তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, প্রয়োজন মনে করলে নতুন এফআইআর দায়ের করে তদন্ত করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। CBI-কে সহযোগিতা করতে ডিজি এবং মুখ্যসচিবকে নির্দেশ দেওয়া হয়েছে।

নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের মামলা সংক্রান্ত শুনানিতে শুক্রবার এই নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন শুনানি চলাকালীন ইডির আইনজীবী জানান, ইতিমধ্যেই পুরসভাগুলিতে নিয়োগ সংক্রান্ত বেশ কিছু অনিয়মের নথি তাঁদের হাতে এসেছে। এর আগে ইডি (ED) আধিকারিকদের তরফে দাবি করা হয়েছিল যে, প্রাথমিকে নিয়োগের জন্য অয়ন শীল, কুন্তল ঘোষকে ৫০ লক্ষ টাকা দিয়েছিলেন। আর কুন্তলের নির্দেশ মতো প্রায় ২৬ কোটি টাকা প্রভাবশালীদের কাছে পৌঁছেছিল বলেও কেন্দ্রীয় সংস্থার তরফে দাবি করা হয়। ইডি আদালতে জানায় শিক্ষা নিয়োগের ক্ষেত্রেই নয়, বিভিন্ন পুরসভায় নিয়োগের জন্যও প্রার্থীদের কাছ থেকে সংগ্রহ করা টাকা অয়ন নিয়মিত প্রভাবশালীদের কাছে পাঠাতেন। এদিন শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন, সাধারণ মানুষ ১০ হাজার টাকা উপার্জনের জন্য কষ্ট করছেন আর অর্পিতা মুখোপাধ্যায়দের কাছে এত টাকা আসে কোথা থেকে ? রাজনৈতিক ব্যক্তিদের একাংশের কাছে কোটি কোটি টাকা কোথা থেকে আসছে তাও জানতে চান জাস্টিস গঙ্গোপাধ্যায়। তবে শুনানি চলাকালীন কেন্দ্রীয় তদন্তকারী দুই সংস্থার প্রশংসা শোনা যায় তাঁর মুখে। পাশাপাশি দুর্নীতির তদন্তে আর কতজন আধিকারিক লাগবে তাও সিবিআই -এর কাছে স্পষ্ট করে জানতে চান বিচারপতি।

 

Previous articleগোরুপাচারে যুক্ত বিজেপি বিধায়কের ছেলে! গ্রেফতারের দাবিতে সরব তৃণমূল
Next articleপ্রয়াত বর্ষীয়ান সিপিএম নেতা মদন ঘোষ! শো*কস্তব্ধ রাজনৈতিক মহল