তীব্র দাবদাহে বাঁকুড়ার কলেজ মোড়ে ‘জলসত্র’, উদ্যোগে ‘ওয়েবকুপা’ বাঁকুড়া শাখা

তীব্র দাবদাহে জ্বলছে সমগ্র দক্ষিণবঙ্গ। বইছে তাপপ্রবাহ৷ ব্যতিক্রম নয় বাঁকুড়াও। তাপমাত্রা অতিক্রম করেছে ৪৬ ডিগ্রি সেলসিয়াসের দাগ। আপাতত এই তাপপ্রবাহ চলবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। এই পরিস্থিতিতে সাধারণ পথচারীদের সাময়িক স্বস্তি দিতে বৃহস্পতিবার ওয়েস্ট বেঙ্গল কলেজ ইউনিভার্সিটি প্রফেসরস’ অ্যাসোসিয়েশনের (WBCUPA) বাঁকুড়া শাখার উদ্যোগে শহরের কলেজ মোড়ে আয়োজন করা হল জলসত্রের। অধ্যাপক অধ্যাপিকারা পথচলতি আপামর জনগনের হাতে তুলে দেন আমপানা, স্কোয়াস সরবত। তার সাথে ছিল ভেজানো ছোলা, গুড়ের বাতাসা এবং মোতিচুর লাড্ডু। বাঁকুড়া জেলার প্রায় হাজারের অধিক মানুষকে এই জলসত্রের মাধ্যেমে সেবা প্রদান করেছে ওয়েবকুপা বাঁকুড়া ইউনিট।

এছাড়াও, মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির আচার্য করার জন্য বিধানসভায় যে বিল পাশ হয়েছে, তার স্বপক্ষে WBCUPA র স্বাক্ষর সংগ্রহ অভিযানে সাধারণ মানুষের স্বতস্ফূর্ত অংশগ্রহণ এবং গ্রীষ্মের দাবদাহকে অস্বীকার করে স্বাক্ষর প্রদান এক অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করেছে। রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ে মাননীয়া মুখ্যমন্ত্রীকে আচার্য রূপে প্রতিষ্ঠা দান করার পক্ষে যে অফলাইন ও অনলাইন স্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু করেছে সংগঠন, তা ও বহাল থাকবে এবং অতি দ্রুততার সাথে তা যাতে সাফল্যলাভ করে, সর্বান্তকরণে তার প্রচেষ্টা চালিয়ে যাওয়া হবে।

সংগঠনের রাজ্য সভানেত্রী বিশিষ্ট অধ্যাপিকা কৃষ্ণকলি বসুর নির্দেশানুসারে জেলা নেতৃত্বের পক্ষ থেকে এদিনের জলসত্রে উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলার WBCUPA- র সম্মানীয় ইনচার্জ ড: নিত্যানন্দ পাত্র, জেলা আহ্বায়ক ড: দ্রুহিন চক্রবর্তী (বাঁকুড়া কেন্দ্র) এবং অন্য সম্মানীয় অধ্যাপক সদস্য ড: অনুরূপা মুখোপাধ্যায়, ড: জিতেন্দ্রনাথ মণ্ডল, ড: অরিজিৎ সিনহাবাবু, ড: অর্পিতা ব্যানার্জী, ড: উদয় শংকর সরকার, ড: সৌরভ কুমার নাগ, শ্রী অনির্বাণ আশ, শ্রী বিশ্বেন্দু মণ্ডল এবং অন্য অনেকে। এছাড়াও বিশেষ ভাবে সাহায্য করেছেন বিশিষ্টজন রা যাদের মধ্যে অন্যতম শ্রী তীর্থঙ্কর কুন্ডু, শ্রী মহাপ্রসাদ সেনগুপ্ত, সিন্টু রজক সহ অনেকে। উপস্থিত সবাই বাঁকুড়া শহরের প্রাণকেন্দ্রে বিভিন্ন জায়গায় আরও জলসত্র বসিয়ে আগামীদিনে এই সেবাকর্ম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন- আগামিকাল DA আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে রাজ্য

 

Previous articleগার্ডেনরিচে গ্যাস সিলিন্ডার ফেটে বি.স্ফোরণের জেরে আ*হত ২১, হাসপাতালে পৌঁছলেন মেয়র
Next articleবাংলা থেকে মরুরাজ্য, শেষ মুহূর্তের প্রমোশনেও ঝড় তুললেন ‘চেঙ্গিজ’ জিৎ!