লিটনের অভিষেকের রাতে হারল কলকাতা, ৪ উইকেটে দিল্লির প্রথম জয়

ফুল লেংথের বল, হাফ ভলি করলেন লিটন দাস। আইপিএল কেরিয়ারের প্রথম বলটা দারুণ এক কভার ড্রাইভে পাঠালেন বাউন্ডারিতে। আইপিএল অভিষেকে প্রথম বলেই বাউন্ডারি পেয়ে গেলেন লিটন। এমন আত্মবিশ্বাসী শুরু বড় ইনিংসেরই আভাস দিচ্ছিল। কিন্তু সেটি হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারেই থামে লিটনের ইনিংস। মুকেশ কুমারের অফ স্টাম্পের অনেক বাইরের শর্ট বল লেগের দিকে টেনে খেলতে গিয়ে ক্যাচ আউট হলেন লিটন। শেষ পর্যন্ত ৪ বলে ৪ রানে থামে আইপিএলে লিটনের প্রথম ইনিংস। ফিল্ডিংয়েও একটি সহজ স্টাম্পিং করতে ব্যর্থ হলেন বাংলাদেশের উইকেটকিপার।

অবশ্য হেরেছে কলকাতাও। কেকেআরকে ৪ উইকেটে হারিয়ে এবারের আইপিএলে প্রথম জয় পেয়েছে ডেভিড ওয়ার্নার-মোস্তাফিজুর রহমানদের দিল্লি। যদিও এ ম্যাচে দিল্লি দলে খেলেননি মোস্তাফিজ।

টসে হেরে ব্যাটিংয়ে নামা কলকাতার শুরুটা ভালো হয়নি। লিটনের পর দ্রুত আউট হয়ে ফেরেন ভেঙ্কটেশ আইয়ার ও অধিনায়ক নিতিশ রানাও। পাওয়ার প্লের ৬ ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে কলকাতা তুলতে পারে মাত্র ৩৫ রান।

এই ধাক্কা সামলে উঠতে কলকাতার ইংলিশ ওপেনার জেসন রয় খেলেন শ্লথ গতির ইনিংস। ৩৯ বলে ৫টি চার ও এক ছয়ে ৪৩ রান করেন তিনি। কিন্তু অন্যপ্রান্তে নিয়মিত উইকেট পড়তে থাকায় রানের চাকা কখনোই দ্রুত ঘোরাতে পারেনি কলকাতা। শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল চেষ্টা করেছেন, কিন্তু এক চার ও চার ছয়ে তাঁর ৩১ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংসটি দলকে খুব বেশি দূর নিতে পারেনি। ইনিংসের শেষ বলে অলআউট হওয়ার আগে ১২৭ রান করেছে তারা। দিল্লির ইশান্ত শর্মা, আনরিখ নর্কিয়া, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব নিয়েছেন ২টি করে উইকেট।

প্রথমে ব্যাট করে নাইটরা ১২৮ রানের টার্গেট খাড়া করেছিল দিল্লির সামনে। জবাবে দিল্লি ১৯.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।
জবাবে ব্যাট করতে নেমে ওয়ার্নার-এর দলেরও শুরুটা ভালো হয়নি। দিল্লির হয়ে একাই দলকেল জয়ের দোড়গড়ায় পৌঁছে দিয়েও দলনেতা স্বয়ং দেখলেন তাঁর দলের ব্যাটসম্যানরা দেখালেন কিভাবে একটি সহজ ম্যাচকে কঠিন করে ম্যাচ জিততে হয়। তবে এক্ষেত্রে দিল্লির ব্যাটারদের থেকে কৃতিত্ব বেশি নাইট বোলারদের।

 

Previous articleবাংলা থেকে মরুরাজ্য, শেষ মুহূর্তের প্রমোশনেও ঝড় তুললেন ‘চেঙ্গিজ’ জিৎ!
Next articleরাজ্যে লাফিয়ে বাড়ছে কো.ভিড সংক্রমণ! দৈনিক আক্রান্তের সংখ্যা দেড়শো পার