ফের র.ক্তাক্ত দান্তেওয়াড়া, পুলিশের উপর মা.ওবাদী হা.মলায় মৃত ১১

ফের একবার মাওবাদী হামলার(Naxal Attack) শিকার ছত্তিশগড়ের(Chattishgar) দান্তেওয়াড়া। বুধবার মাওবাদী হামলায় এই এলাকায় মৃত্যু হল ১১ জনের মৃতদের মধ্যে রয়েছেন ১০ জন জওয়ান ও ১ জন সাধারণ নাগরিক। সবাই ডিআরজি(DRG) কর্মী বলে সূত্রের খবর। এই জওয়ানরা তাদের কমরেডদের নিতে একটি ব্যক্তিগত গাড়িতে অরণপুর যাচ্ছিল। পথেই আইইডি বিস্ফোরণ(IED Blust) ঘটায় মাওবাদীরা। পাল্টা হামলায় কয়েকজন নকশালও আহত হয়েছে বলে জানা গেছে।

জানা গিয়েছে, আরানপুর থানা এলাকায় মাওবাদী ক্যাডারের উপস্থিতির খবরে, নকশাল বিরোধী অভিযানে দান্তেওয়াড়া থেকে ডিআরজি বাহিনী পাঠানো হয়েছিল। অপারেশন শেষে ফিরে আসার সময় মাওবাদীরা আরানপুর রোডে একটি ল্যান্ডমাইন বিস্ফোরণ ঘটায়। যার জেরে মৃত্যু হয় ১০ জওয়ান ও ১ক সাধারন নাগরিকের। ঘটনার পর শোক প্রকাশ করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। টুইটারে তিনি লেখেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা ঘটেছে অরণপুর থানা এলাকায়। আমি শহিদ জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। এই লড়াই শেষ পর্যায়ে চলছে এবং নকশালদের কোনো মূল্যে ছাড় দেওয়া হবে না। আমরা পরিকল্পিতভাবে নকশালবাদের অবসান ঘটাব। এই মাও হামলার পর দুর্ঘটনাগ্রস্থ এলাকায় পাঠানো হয়েছে বিশাল ফোর্স।

পাশাপাশি সম্প্রতি শহিদ জওয়ানদের তালিকা প্রকাশ করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে, শহিদ হয়েছে হেড কনস্টেবল জোগা সোধি, মুন্না রাম কাদতি, সন্তোষ তমো, দুলগো মান্দাভি, লখমু মারকাম, জোগা কাওয়াসি, হরিরাম মান্দাভি, রাজু রাম করতাম, জয়রাম পোডিয়াম এবং জগদীশ কাওয়াসি শহিদ হয়েছেন। তাদের সঙ্গে প্রাইভেট গাড়ির চালক ধনিরাম যাদবও মারা গেছেন। গাড়িতে ২৫ থেকে ৩০ জন জওয়ান ছিল বলে জানা গিয়েছে। আহত জওয়ানদের জেলা হাসপাতালে আনতে ঘটনাস্থলে চারটি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। ঘটনার পর আশপাশের এলাকায় তল্লাশি জোরদার করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন এসপিও।

Previous articleশীর্ষ সরকারি আধিকারিককে গ্রেফতার করবে! কেন্দ্রীয় কমিশনের হু.মকির জবাবে তীব্র আ.ক্রমণ মুখ্যমন্ত্রীর
Next articleগরু পাচার মামলায় গ্রেফ.তার অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডল!