কেজরিওয়ালের বাংলো সারাতে খরচ ৪৫ কোটি! তদন্তের নির্দেশ উপরাজ্যপালের

আবগারি নীতি দুর্নীতি মামলায় ইতিমধ্যে জেলে গিয়েছেন মণীষ সিসোদিয়া। এবার খোদ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সরকারি বাংলো সারানোর বিপুল খরচে তদন্তের নির্দেশ দিলেন দিল্লি উপ রাজ্যপাল। দিল্লির মুখ্যমন্ত্রীর বাংলা সারাতে ৪৫ কোটি টাকা খরচের বিষয় নিয়ে গত কয়েকদিন ধরে সরব হয়েছে বিজেপি। অভিযোগ তোলা হয়েছে বিপুল পরিমাণ অর্থ কারচুপি হয়েছে এই হিসেবে। বিজেপির অভিযোগের ভিত্তিতেই গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিলেন দিল্লির উপর রাজ্যপাল বিকে সাক্সেনা।

জানা গিয়েছে, দিল্লির উপরাজ্যপাল ইতিমধ্যেই মুখ্যসচিব নরেশ কুমারকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রীর বাংলা সংস্কারের যা খরচ হয়েছে তার সমস্ত বিল ও ফাইল আলমারি বন্দি করার। এবং ১৫ দিনের মধ্যে এই ঘটনার প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন তিনি। সেই রিপোর্টে অনিয়মের গন্ধ পেলে বা মুখ্যসচিবের পর্যবেক্ষণে সন্তুষ্ট না হলে এক্ষেত্রেও সিবিআই তদন্তের নির্দেশ দিতে পারেন উপরাজ্যপাল। কারণ এর আগে মদ কাণ্ডে কেন্দ্রীয় এজেন্সিকে তদন্তের নির্দেশ দেওয়ার আগে মুখ্য সচিবের কাছে একইভাবে রিপোর্ট তলব করেন উপরাজ্যপাল। মুখ্যসচিবের প্রাথমিক রিপোর্টে অনিয়মের বিষয়টি উল্লেখ করে বিশেষ তদন্তের সুপারিশ করা হয়েছিল।

উল্লেখ্য, কেজরিওয়ালের বাংলো সারানোর খরচ নিয়ে গত সপ্তাহে প্রশ্ন তোলে বিজেপি। আম আদমি পার্টির নেতা কী করে এত টাকা খরচ করে বাংলো সারালেন সে প্রশ্ন তুলেছে বিজেপি। কেজরিওয়াল এই ব্যাপারে একটি শব্দও এখনও পর্যন্ত ব্যবহার করেননি। তবে ৪৫ কোটি টাকা খরচ করে বাংলো সারানো হয়েছে, মেনে নিয়েছে দল আম আদমি পার্টি। তাদের জবাব, বাংলোটি ১৯৪২ সালে তৈরি। পুরনো বাংলোটির ঘরের সিলিং ভেঙে পড়ছিল। কার্যত নতুন করেই তৈরি করা হয়েছে সেটি। সেই সঙ্গে তারা পাল্টা নিশানা করে প্রধানমন্ত্রীকে। আপের দাবি, দিল্লিতে প্রধানমন্ত্রীর নতুন বাংলো তৈরিতে খরচ হচ্ছে প্রায় সাড়ে চারশো কোটি টাকা। মোদির জন্য আট হাজার কোটি খরচ করে কেনা হয়েছে বিমান।

Previous articleমুক্তিরচক গণধ.র্ষণকাণ্ডে দো.ষী ৮ জনের ২০ বছর সশ্রম কারাদ.ণ্ডের নির্দেশ আদালতের
Next articleকালিয়াগঞ্জে কংগ্রেসের গোষ্ঠী.দ্বন্দ্ব! ধা.ক্কা খেলেন কৌস্তভ