হাই কোর্টের নির্দেশকে মান্যতা! কলকাতায় এসে পৌঁছল ময়নার নি.হত বিজেপি কর্মীর দেহ

বুধবারই কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, ময়নার বিজেপি নেতা বিজয়কৃষ্ণের দেহ দ্বিতীয়বার ময়না তদন্ত করতে হবে। তাঁর দেহ কলকাতার কমান্ড হাসপাতালে এনে ময়নাতদন্ত করা হবে।

ময়নায় (Moyna) নিহত বিজেপি (BJP) কর্মী বিজয়কৃষ্ণ ভুঁইয়ার (Vijay Krishna Bhunia) দেহ দ্বিতীয়বার ময়নাতদন্ত (Post Mortem) করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। সেই মোতাবেক বৃহস্পতিবার তমলুক হাসপাতালের (Tamluk) মর্গ থেকে কলকাতায় পৌঁছল ময়নার বিজেপি কর্মীর দেহ। সঙ্গে ছিল কড়া পুলিশি প্রহরা। উল্লেখ্য, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) দাবি করেছিলেন ময়নায় নিহত বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়ার দেহ আলিপুরের কম্যান্ড হাসপাতালে (Alipore Command Hospital) নিয়ে এসে দ্বিতীয়বার ময়নাতদন্ত (Post Mortem) করা হবে। সেই দাবি মেনে নেয় আদালত। তবে এরপরই বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের নির্দেশের পরেও কেন ময়না থেকে মৃত বিজেপি নেতার দেহ কেন কলকাতার হাসপাতালে নিয়ে আসতে দেওয়া হচ্ছে না, সে শুরু হয় বিস্তর ঝামেলা। অভিযোগ ওঠে হাসপাতাল সুপার ও ওসির মধ্যে ঝামেলার জেরেই মৃতদেহ বের করতে দেরি হয়। আর তার জেরেই কলকাতা হাই কোর্টে বিচারপতি রাজাশেখর মান্থার (Justice Rajasekhar Mantha) এজলাসে নালিশ জানানো হয়। আর তারপরই ময়নার বিজেপি নেতার দেহ এসে পৌঁছল আলিপুরের কম্যান্ড হাসপাতালে।

উল্লেখ্য, বুধবারই কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, ময়নার বিজেপি নেতা বিজয়কৃষ্ণের দেহ দ্বিতীয়বার ময়না তদন্ত করতে হবে। তাঁর দেহ কলকাতার কমান্ড হাসপাতালে এনে ময়নাতদন্ত করা হবে। এ নিয়ে বিশেষ দল গঠন করে ময়নাতদন্ত করবে কম্যান্ড হাসপাতাল। পাশাপাশি রাজ্যের ২ ফরেন্সিক বিশেষজ্ঞও উপস্থিত থাকতে পারবেন ওই পর্বে। এছাড়াও নিহতের পরিবার চাইলে ময়নাতদন্তের সময় উপস্থিত থাকতে পারবেন বলেও জানায় হাই কোর্ট। জানানো হয়, ময়নাতদন্তের রিপোর্ট পরিবার এবং ময়না থানাকে দেবে কম্যান্ড হাসপাতাল। এরপরই বিচারপতি নির্দেশ দেন, তমলুক হাসপাতালে নিহতের পরিবারের সদস্যদের দেহ দেখিয়ে অবিলম্বে রাজ্য পুলিশের নিরাপত্তায় দেহ কলকাতায় নিয়ে যেতে হবে এবং ময়নাতদন্তের পর ফের দেহ ফেরত নিয়ে যাওয়ারও নির্দেশ দেওয়া হয়।

পাশাপাশি বিচারপতি রাজাশেখর মান্থা আরও নির্দেশ দেন, আগামী চার সপ্তাহের জন্য কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় থাকবে নিহত বিজয়কৃষ্ণের পরিবারকে। আগামী সোমবারের মধ্যে রাজ্যকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সেই মোতাবেক বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ তমলুক মর্গ থেকে বিজয়কৃষ্ণের দেহ এসে পৌঁছয় কলকাতায়। এদিন বিজেপি নেতার সঙ্গে ছিলেন ছেলে প্রজেনজিৎ ভুঁইয়া।

 

 

Previous article‘দুর্নীতিগ্রস্ত’ পঞ্চায়েত প্রধান! কনভয় থামিয়ে দলীয় কর্মীদের অভিযোগ শুনলেন অভিষেক
Next articleবৈশাখে কুয়াশার চাদরে ঢাকল রাজধানী! তাপমাত্রা নামল ১৫ ডিগ্রিতে