বাংলার মুকুটে শ্রেষ্ঠত্বের শিরোপা, ফের আন্তর্জাতিক স্কচ পুরস্কার পেল রাজ্য

এখানেই শেষ নয় রাজ্যের অগ্নি নির্বাপন দফতর অনলাইন পরিষেবা প্রদানের জন্য একটি স্কচ সিলভার পুরস্কার জিতে নিয়েছে। মোট ৪টি পুরস্কার পেল রাজ্য।

বাংলার মুকুটে নয়া পালক। রাজ্যের পরিবহণ দফতর (WB Transport Dept) পেল তিন তিনটি স্কচ অ্যাওয়ার্ড (3 SKOCH Awards)। অনলাইন টিকিট বুকিং ব্যবস্থা,বাস ও ট্রাম (Tram) ডিপোর জমি কাজে লাগানো,পরিবেশ বান্ধব ট্রামকে নয়া প্রজন্মের কাছে জনপ্রিয় করে তোলার জন্য ২০২৩ সালের স্কচ সিলভার অ্যাওয়ার্ড পেল রাজ্যের পরিবহন দফতর (West Bengal Transport Department)। এখানেই শেষ নয় রাজ্যের অগ্নি নির্বাপন দফতর অনলাইন পরিষেবা প্রদানের জন্য একটি স্কচ সিলভার পুরস্কার জিতে নিয়েছে। মোট ৪টি পুরস্কার পেল রাজ্য।

এর আগে ২০২২ সালে শিল্প, শিক্ষা, বন ও পরিবেশ, পরিবহণ দফতর স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে রাজ্য। পুরস্কারদাতাদের তরফে জানানো হয়েছে ট্রাম লাইব্রেরি, ট্রাম আর্ট গ্যালারি, রঙিন কোডেড ট্রাম মানচিত্র তৈরি, ট্রামে বিনামূল্যে ওয়াইফাই, কিউআর পেমেন্ট, ই টিকিটিংয়ের মতো নানা পদক্ষেপ কলকাতার ট্রামকে তরুণদের মধ্যে জনপ্রিয় করে তুলেছে। ১৫০ বছর ধরে কলকাতার বুকে চলছে ট্রাম। এবার সেই কারণেই স্কচ অ্যাওয়ার্ডে রূপো জিতল পরিবহণ দফতর। এই খবর পাওয়া মাত্র দফতরের সকল আধিকারিক ও কর্মীকে শুভেচ্ছা জানিয়েছেন পরিবহণ মন্ত্রী স্নেহাশিষ চক্রবর্তী (Snehasish Chakraborty)। তিনি সংবাদমাধ্যমকে বলেন, “আমাদের কাজ জাতীয় পর্যায়ে স্বীকৃতি পেয়েছে। আমাদের আরও ভাল করে পরিষেবা দিতে হবে সাধারণ মানুষকে। আমি বিভাগ এবং পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের সমস্ত কর্মীদের অভিনন্দন জানাই। ”


 

Previous articleকনভয়ের ধাক্কায় যুবকের মৃ*ত্যু, শুভেন্দুকে পুলিশের নোটিশ
Next articleপরের রাউন্ডে একাধিক পরিবর্তন বাগান ব্রিগেডে