দণ্ডিকাণ্ডে এবার প্রদীপ্তাকে পুলিশি তলব, ৭দিনের মধ্যে হাজিরার নির্দেশ

দণ্ডিকাণ্ডে আরও বিপাকে অভিযু্ক্ত প্রদীপ্তা চক্রবর্তী। দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের প্রাক্তন মহিলা সভানেত্রীকে এবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করল পুলিশ

দলীয় পদ হারিয়েছেন। সরিয়ে দেওয়া হয়েছে বালুরঘাট পুরসভার ভাইস-চেয়ারম্যানের আসন থেকে। কিন্তু তাতেও রেহাই নেই, দণ্ডিকাণ্ডে আরও বিপাকে অভিযু্ক্ত প্রদীপ্তা চক্রবর্তী। দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের প্রাক্তন মহিলা সভানেত্রীকে এবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করল পুলিশ। ৭ দিনের মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

গত ৭ এপ্রিল, একটি বর্বরোচিত ঘটনার সাক্ষী থেকেছিল গোটা বাংলা। লজ্জায় মাথা হেঁট করার মতো ঘটনা। বালুরঘাটের কোর্ট মোড় থেকে ১ কিমি পথ দণ্ডি কেটে তৃণমূলের জেলা কার্যালয়ে আসেন ৩ আদিবাসী মহিলা। এরপর তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূলের তৎকালীন জেলা মহিলা সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তী। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন ওই ৩ মহিলা। পরে আবার তৃণমূলে ফিরতে হলে দণ্ডি কেটে প্রায়শ্চিত্ত করতে হবে!

ওই তিন আদিবাসী মহিলার দণ্ডি কাটার ভিডিও ভাইরাল হতেই শুরু হয় জোর বিতর্ক। শুধু বিরোধীরা নয়, এই ঘটনার তীব্র নিন্দা করে শাসক দলের শীর্ষ নেতৃত্ব। ২৪ ঘণ্টার মধ্যেই প্রদীপ্তা চক্রবর্তীকে দলের মহিলা সভানেত্রীর পদ থেকে সরিয়ে দেয় তৃণমূল। কিন্তু বালুরঘাট পুরসভার ভাইস চেয়াম্যান পদে থেকে গিয়েছিলেন তিনি। গত, মঙ্গলবার জনসংযোগ যাত্রায় দক্ষিণ দিনাজপুরে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেদিনই তপনে গিয়ে যে ৩ মহিলাকে দণ্ডি কাটানো হয়েছিল বলে অভিযোগ, তাঁদের সঙ্গে দেখা করেন অভিষেক। সঙ্গে কড়া বার্তা, ‘দলের যতবড় নেতা বা নেত্রীই এই ঘটনার সঙ্গে যু্ক্ত থাকুক, কেউ রেহাই পাবে না। দলগতভাবেও তাঁর বিরুদ্ধে ব্যবস্থা আমরা নেব এবং প্রশাসনিকভাবেও ব্যবস্থা নেব’। মাত্র ঘণ্টা চারেকের ব্যবধানে ওই রাতেই বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয় প্রদীপ্তাকে।

এদিকে জেলা পুলিশ সূত্রে খবর, গত বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য প্রদীপ্তাকে নোটিশ পাঠানো হয়েছে।
দণ্ডিকাণ্ডে তপন থানাতেও একটি অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে প্রদীপ্তা চক্রবর্তীর ২ সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। ৭ দিন জেলেও ছিলেন তাঁরা। এবার কি তাহলে প্রদীপ্তার পালা?

আরও পড়ুন:আজ বুদ্ধ পূর্ণিমা ও বছরের প্রথম চন্দ্রগ্রহণ! পূর্ণিমা ও গ্রহণের সময় জেনে নিন


 

Previous articleআজ বুদ্ধ পূর্ণিমা ও বছরের প্রথম চন্দ্রগ্রহণ! পূর্ণিমা ও গ্রহণের সময় জেনে নিন
Next articleইন্টারকন্টিনেন্টাল কাপ, জাতীয় শিবিরের জন‍্য দল ঘোষণা স্টিমাচের