আন্দোলনকারী কুস্তিগিরদের নিয়ে বিশেষ বার্তা সৌরভের

একটি অনুষ্ঠানে এসে প্রাক্তন বিসিসিআই সভাপতি বলেন, "কুস্তিগিরদের যুদ্ধ লড়তে দিন। আমি জানি না, ওখানে কী হচ্ছে। সংবাদপত্র পড়ে শুধু জেনেছি।

গত ২৩ এপ্রিল থেকে যন্তর মন্তরে ধর্না শুরু করেন কুস্তিগির বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগাটরা। আর এবার পদকজয়ী কুস্তিগিরদের প্রতিবাদ আন্দোলন নিয়ে অবশেষে মুখ খুললেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।একটি অনুষ্ঠানে এসে প্রাক্তন বিসিসিআই সভাপতি বলেন, “কুস্তিগিরদের যুদ্ধ লড়তে দিন। আমি জানি না, ওখানে কী হচ্ছে। সংবাদপত্র পড়ে শুধু জেনেছি। ক্রীড়া বিশ্বে এমন কিছু ঘটনা ঘটে, যা দেখে আমি বুঝেছি, কিছু ব্যাপারে কথা বলা উচিত নয় যেটা নিয়ে আমার সম্পূর্ণ ধারণা নেই।”

সৌরভ আরও বলেন, “আশা করি, সমস্যা মিটে যাবে। কুস্তিগিররা অনেক পদক জিতেছে এবং দেশের জন্য সম্মান এনেছে। আশা করি, দ্রুত সব কিছু ঠিক হয়ে যাবে।” বজরং পুনিয়া, বিনেশ ফোগাটদের ধর্না আন্দোলন নিয়ে সৌরভ মুখ খুললেও ভক্তদের ক্ষোভ আটকাতে পারেননি। ফ্যানেদের অনেকেই প্রাক্তন ভারত অধিনায়ককে নিশানা করেছেন কুস্তিগিরদের পাশে দাঁড়িয়ে সমর্থনের বার্তা না-দেওয়ার জন্য।

এদিকে, বজরং পুনিয়াদের পর ফোগাট বোনেদের বাবা প্রাক্তন কুস্তিগির তথা জাতীয় কোচ মহাবীর সিং ফোগাট জানিয়েছেন, ন্যায়বিচার না-পেলে তিনিও পদক ফিরিয়ে দিতে চান সরকারকে। তিনি বলেন, “ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা উচিত। ওকে গ্রেফতার করা উচিত। ন্যায়বিচার না পেলে আমি পদক ফিরিয়ে দেব।”

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর অবশ্য আন্দোলনরত কুস্তিগিরদের উদ্দেশে বলেছেন, “ওদের দাবি মিটিয়েই দিল্লি পুলিশ নিরপেক্ষ তদন্ত চালাচ্ছে। আন্দোলনরত কুস্তিগিরদের উচিত তদন্ত করতে সাহায্য করা।”

আরও পড়ুন:ফের সোনা জয় ভারতের সোনার ছেলে নীরজের


 

Previous articleগরুপা.চারকাণ্ডে CBI আদালতে বিশেষ হাজিরা আব্দুল লতিফের, কথাই শুনলেন না বিচারক
Next articleমণিপুরের রেশ এবার মেঘালয়ে! শিলংয়ে দুই গোষ্ঠীর ব্যাপক সংঘ.র্ষ, গ্রেফতার ১৬