‘নো ভোট টু বিজেপি’ স্লোগানে ম্যাজিক! কর্ণাটকের ফলের ধারা দেখে মন্তব্য কুণালের

নির্বাচনী ফলাফলের ট্রেন্ড কিছুটা স্পষ্ট হয়ে যেতেই বিজেপিকে টুইট খোঁচা দেন কুণাল। তিনি বলেন, বিজেপি বিরোধীরা যে যেখানে শক্তিশালী, তাদের সামনে রেখেই বিকল্প জোট হোক, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ফর্মুলার প্রাসঙ্গিকতা আবারও প্রমাণিত হচ্ছে।

‘নো ভোট টু বিজেপি’ (No Vote to BJP) স্লোগান কাজ করছে। মানুষ রাজ্য বিজেপি ও দিল্লি থেকে আসা মুখগুলিকে প্রত্যাখ্যান করছেন। শনিবার কর্ণাটক নির্বাচনের ফলাফল (Karnataka Election Result) ঘোষণা হওয়ার আগেই বিজেপিকে একহাত নিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিন নির্বাচনী ফলাফলের ট্রেন্ড কিছুটা স্পষ্ট হয়ে যেতেই বিজেপিকে টুইট খোঁচা দেন কুণাল। তিনি বলেন, বিজেপি বিরোধীরা যে যেখানে শক্তিশালী, তাদের সামনে রেখেই বিকল্প জোট হোক, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) এই ফর্মুলার প্রাসঙ্গিকতা আবারও প্রমাণিত হচ্ছে।

উল্লেখ্য, কর্ণাটকের কুর্সিতে বসবে কোন দল! কার হাতে যাবে রাজ্যের রাশ? ক্ষমতাসীন বিজেপি নাকি কংগ্রেস! আজই তার ফলাফল জানা যাবে। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা পর্ব। আর সময় যত গড়াচ্ছে হাসি চওড়া হচ্ছে হাত শিবিরের। বিজেপি কার্যত কোণঠাসা হয়ে পড়েছে। আগামী বছরেই লোকসভা নির্বাচন। আর তার আগেই কর্ণাটক বিধানসভা নির্বাচনের ফলাফল বেশ চিন্তায় ফেলছে পদ্ম শিবিরকে। শেষ পাওয়া ফলাফলের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে কর্ণাটকে বাজিমাত করতে চলেছে কংগ্রেস। এখনও পর্যন্ত ২২৪ আসনের ফলাফলের ট্রেন্ড সামনে এসেছে। যেখানে সাফ দেখা যাচ্ছে, কংগ্রেস এগিয়ে ১৩০ আসনে, বিজেপি এগিয়ে ৬৬ আসনে, জেডিএস ২২ আসনে এবং অন্যান্যরা এগিয়ে রয়েছে ৬টি আসনে। তবে ক্ষমতায় থাকা বিজেপি এবার সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না বলেই অধিকাংশ বুথফেরত সমীক্ষার ইঙ্গিত ছিল। আর সময় যত গড়াচ্ছে ততই পরিষ্কার হচ্ছে ফলাফল।

তবে ভোটের হারে আশাহত মুখ্য়মন্ত্রী বাসবরাজ বোম্মাই। তিনি বলেন, “প্রধানমন্ত্রী ও বিজেপি কর্মীরা সবরকমের চেষ্টা করলেও আমরা ম্যাজিক ফিগার ছুঁতে পারিনি। সম্পূর্ণ ফলাফল বের হলে আমরা ভোটের ফলের পর্যালোচনা করব।” নির্বাচন কমিশন থেকে পাওয়া শেষ তথ্য অনুযায়ী, কর্নাটকে কংগ্রেস ৪২.৯৩ শতাংশ ভোট পেয়েছে, বিজেপি পেয়েছে ৩৬.১৭ শতাংশ ভোট। অন্যদিকে, জেডিএস পেয়েছে ১২.৯৭ শতাংশ ভোট। এদিকে কর্নাটক নির্বাচনের সম্পূর্ণ ফল প্রকাশের আগেই জয়ের পোস্টার পড়ল কংগ্রেসের সদর দফতরে। দিল্লিতে কংগ্রেসের সদর দফতরের বাইরে দেখা যায় কর্নাটক বিজয় লেখা একটি পোস্টার। পাশাপাশি কংগ্রেসের দিল্লির সদর দফতরের সামনে আনন্দ উল্লাসে ফেটে পড়েন কর্মী সমর্থকরা।

 

 

 

 

Previous articleসেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে ম.র্মান্তিক পরিণতি ৫ শ্রমিকের
Next articleসূর্যের ব‍্যাটিং-এ মুগ্ধ সচিন থেকে বিরাট, সোশ্যাল মিডিয়ায় বার্তা কোহলির