ঘূর্ণাবতের জেরে রাজ্যজুড়ে তুমুল ঝড়বৃষ্টি,শিলাবৃষ্টির পূর্বাভাস

গরমের দাপটে নাজেহাল বঙ্গবাসী। রোদের তেজ তো আছেই সঙ্গে প্যাঁচপ্যাঁচে ঘাম! এই ‘অস্বস্তিকর গরম থেকে মুক্তি কবে? প্রশ্ন সকলের মুখে। তবে আর অপেক্ষা নয়। ঘূর্ণাবতের জেরে আজ রাজ্যজুড়ে তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গল এবং বুধবার শিলাবৃষ্টিতে ভিজতে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার।

আরও পড়ুন:রাজ্যের বেআইনি বাজি কারখানায় পুলিশি অভিযান, ধরপাকড়, উদ্ধার বারুদ

পাশাপাশি, বৃহস্পতিবার এবং শুক্রবারও ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুরের হাওয়া অফিস।জারি হয়েছে কমলা সতর্কতা।
হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে ঝড়বিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে। জেলাগুলিতে শিলাবৃষ্টি হতে পারে মঙ্গল এবং বুধবারে।
দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী দু’দিন শিলাবৃষ্টি-সহ ঝড় এবং বজ্রপাত হওয়ার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। জারি করা হয়েছে কমলা সতর্কতা। আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহতে মঙ্গল ও বুধবার ঝড়বিদ্যুৎ-সহ শিলাবৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি পরিমাণ কমলেও ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে আবহবিদেরা জানিয়েছেন।

 

Previous articleরাজ্যের বেআইনি বাজি কারখানায় পুলিশি অভিযান, ধরপাকড়, উদ্ধার বারুদ
Next articleএকজোট হচ্ছে বিরোধীরা, দিল্লি সফরে মমতার সঙ্গে অবিজেপি মুখ্যমন্ত্রীদের বৈঠক