বাঁকুড়ায় নবজোয়ার কর্মসূচি শেষে বদল চার অঞ্চল সভাপতি

বাঁকুড়ায় নবজোয়ার যাত্রায় এসে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন অভিষেক।জানা গিয়েছে, সেই বৈঠকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে কিছু কিছু অঞ্চল সভাপতির বদলের আবেদন করেন বেশ কয়েকজন ব্লক সভাপতি।

বাঁকুড়ায় নবজোয়ার কর্মসূচি শেষ হওয়ার পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই বদলানো হল চার অঞ্চল সভাপতিকে। দলকে চাঙ্গা করতেই এই পরিবর্তন করা হয়েছে বলে মনে করা হচ্ছে। একাধিক ব্লকের ব্লক তৃণমূল সভাপতিরা তাদের নিজেদের অঞ্চলের বেশ কিছু অঞ্চল সভাপতির পরিবর্তনের দাবি তুলেছিলেন। কিন্তু তা মেনে নেননি জেলা সভাপতি। বাঁকুড়ায় নবজোয়ার যাত্রায় এসে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন অভিষেক।জানা গিয়েছে, সেই বৈঠকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে কিছু কিছু অঞ্চল সভাপতির বদলের আবেদন করেন বেশ কয়েকজন ব্লক সভাপতি।

তাদের সেই আবেদনকে মান্যতা দিয়ে ইন্দপুর, বাঁকুড়া ১ ও বাঁকুড়া ২ নং ব্লকের বেশ কিছু অঞ্চল সভাপতির পরিবর্তন নির্দেশ দেন অভিষেক। সেই নির্দেশ মোতাবেক বাঁকুড়া ১ নং ব্লকের জগদল্লা ১ অঞ্চল,কেন্জাকুড়া। বাঁকুড়া ২ নং ব্লকের জুনবেদিয়া, বিকনা, সানবাধা ও মানকানালী অঞ্চল এবং ইন্দপুর ব্লকের ইন্দপুর, ব্রাহ্মনডিহা, ভেদুয়াশোল অঞ্চলের সভাপতিদের পরিবর্তন করা হয়েছে।

তৃণমূল নেতৃত্বের দাবি, সাংগঠনিক প্রয়োজনেই অভিষেকের নির্দেশেই এই রদবদল করা হয়েছে। নতুন দায়িত্ব পাওয়া অঞ্চল সভাপতিদের দাবি, পুরনো অঞ্চল সভাপতিরা সাংগঠনিক কাজে ঢিলেমি দেওয়াতেই এই রদবদল। বিজেপির দাবি, কাটমানির বখরা নিয়ে গন্ডগোল ও দলের অন্তর্কলহেই এই রদবদল।পুরনো অঞ্চল সভাপতিদের কারও কারও বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই সাংগঠনিক বৈঠকে বসেছিলেন জেলা তৃণমূল নেতৃত্ব। গতকাল বাঁকুড়ার সতীঘাটে তৃণমূল জেলা নেতৃত্ব বৈঠক করেন। বাঁকুড়া সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র, মন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি, সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু, বিধায়ক অরূপ চক্রবর্তী–সহ একাধিক নেতারা উপস্থিত ছিলেন।

Previous article“নয়া সংসদ ভবন স্বনির্ভর ভারতের উত্থানের সাক্ষী”! লোকসভার সদস্যসংখ্যা বাড়ার ইঙ্গিত মোদির
Next articleIPL-এর ফাইনালে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস, খেলা না হলে কারা হবে চ্যাম্পিয়ন?