এবার আন্দোলনকারী কুস্তিগিরদের পাশে দাঁড়ালেন ৮৩’র বিশ্বকাপাররা

এদিকে এদিনই এবার আসল এক চাঞ্চল্যকর তথ্য। জানা যাচ্ছে, কুস্তিগীরদের তরফে ব্রিজভূষণের বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে ১০টি অভিযোগ এবং ২ টি এফআইআর করা হয়েছে।

গত ২৩ এপ্রিল থেকে দিল্লির যন্তর মন্তরে ধর্নায় বসেন বিনেশ ফোগাট, বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা। জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিং-এর গ্রেফতারের দাবিতে দীর্ঘদিন ধরে ধর্নায় বসছেন আন্দোলনকারী কুস্তিগিররা। বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগাটরা ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ করেন। দিল্লি পুলিশের কাছে এফআইআরও করেছেন তাঁরা। তবে এরই মাঝে গত রবিবার পুলিশের কাছে হেনস্থার স্বীকার হনআন্দোলনকারী কুস্তিগিররা। যা নিয়ে সরব হয়েছে গোটা দেশ। দেশের বিভিন্ন রাজনৈতিক মহল থেকে ক্রীড়াবীদরা পাশে দাঁড়িয়েছেন বিনেশ-সাক্ষীদের। আর এবার আন্দোলনকারী কুস্তিগিরদের পাশে দাঁড়াল ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্যেরা। এদিন এই নিয়ে এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে কপিল দেব, সুনীল গাভাস্কার, রজার বিনিরা আন্দোলনকারী কুস্তিগিরদের অনুরোধ করেন গঙ্গায় পদক না ভাসিয়ে দেওয়ার জন‍্য।

এই নিয়ে ১৯৮৩ বিশ্বকাপজয়ীরা বলেন,” আমাদের দেশের কুস্তিগিরদের সঙ্গে যে ব্যবহার করা হয়েছে, তা দেখে আমরা মর্মাহত। বহু কষ্টে অর্জিত পদক গঙ্গায় ভাসিয়ে দেওয়ার যে ভাবনা কুস্তিগিরদের মধ্যে এসেছে সেটা দেখে আমরা চিন্তিত। বহু দিনের পরিশ্রমের পর পদক জিতেছে তারা। অনেক ত্যাগ করতে হয়েছে এই পদক পেতে। আমরা অনুরোধ করব এমন কোনও বড় পদক্ষেপ যেন তারা না করে। আশা করব খুব তাড়াতাড়ি বিচার পাবে কুস্তিগিরেরা। দেশের আইনের উপর ভরসা রাখুক তারা।”

এদিকে এদিনই এবার আসল এক চাঞ্চল্যকর তথ্য। জানা যাচ্ছে, কুস্তিগীরদের তরফে ব্রিজভূষণের বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে ১০টি অভিযোগ এবং ২ টি এফআইআর করা হয়েছে। সেখানে নির্দিষ্ট করে বলা আছে কোথায়, কখন, কাকে নিগ্রহ করেছেন ব্রিজভূষণ শরণ সিং। সেখানে নাবালিকাকে নিগ্রহের অভিযোগও রয়েছে। তাঁরা ব্রিজভূষণের বিরুদ্ধে বক্তব্যও রেখেছেন। সেগুলিও এফআইআরে উল্লেখ করা রয়েছে।

আরও পড়ুন:‘আল নাসেরেই থাকতে চাই, এখানে আমি খুশি’, দলবদলের জল্পনায় জল ঢেলে বললেন CR7

 

Previous articleভারতে ই.সলাম সুরক্ষিত! ফের ধর্ম নিয়ে বিস্ফো.রক মোহন ভাগবত
Next articleদিনহাটায় শ্যু.টআউট! খু.ন বিজেপির মণ্ডল সম্পাদক