‘এশিয়ান কাপ নিয়ে এখনই মাথা ঘামাতে চাই না’: স্টিমাচ

এরপরই স্টিমাচ আরও বলেন,"তবে আমাদের হাতে যা আছে তাই নিয়েই খুশি আমরা। সামনে আমাদের অনেকগুলি টুর্নামেন্ট রয়েছে।

হাতে আর মাত্র কয়েকটা দিন। তারপরই শুরু ইন্টারকন্টিনেন্টাল কাপ। কোচ ইগর স্টিমাচের তত্ত্বাবধানে জোর কদমে ভুবনেশ্বরে চলছে ভারতীয় দলের শেষ মুহূর্তের প্রস্তুতি। সামনেই ইন্টারকন্টিনেন্টাল কাপ, তারপর সাফ চ্যাম্পিয়নশিপ এরপর কিংস কাপ। এএফসি এশিয়ান কাপের আগে পর পর টুর্নামেন্ট খেলার সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত স্টিমাচ।

এই নিয়ে স্টিমাচ বলেন,” প্রতিটি দলের মতোই আমরাও ভালো প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ খেলে নিজেদের খেলার উন্নতি করতে চাই। ভালো প্রতিপক্ষ খোঁজার মত সময় আমাদের হাতে নেই কিন্তু ভবিষ্যতে এটি বদলে যাবে। কারণ দ্রুত উন্নতির জন্য আপনাকে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতেই হবে। এতে দলের শক্তি পরীক্ষা করা সম্ভব হবে।”

এরপরই স্টিমাচ আরও বলেন,”তবে আমাদের হাতে যা আছে তাই নিয়েই খুশি আমরা। সামনে আমাদের অনেকগুলি টুর্নামেন্ট রয়েছে। প্রথমে ইন্টার কন্টিনেন্টাল কাপ, এরপর সাফ চ্যাম্পিয়নশীপ। অর্থাৎ ৯টি ম্যাচ খেলার সুযোগ পাব আমরা। শেষ ১২ মাসে আমরা মাত্র ৮টি ম্যাচ খেলেছি সেই তুলনায় এটি আমাদের জন্য বড় প্রাপ্তি।”

এদিকে এশিয়ান কাপে অস্ট্রেলিয়া, উজবেকিস্তান, সিরিয়ার মতো দেশের বিরুদ্ধে খেলতে হবে ভারতকে। তবে এখন থেকেই সেই প্রতিযোগিতা নিয়ে মাথা ঘামাতে চান না স্টিমাচ। এই নিয়ে তিনি বলেন, “দলের সামনে এখনই কোনও লক্ষ্যমাত্রা রাখিনি। সামনে কী রয়েছে সেটা নিয়েই ভাবছি। ডিসেম্বরে গিয়ে বলতে পারব আমাদের কোথায় সমস্যা রয়েছে। এশিয়ান কাপে ভারত বরাবর সবার তলায় শেষ করেছে। তাই এর থেকে ভাল যাই করি, সেটাই আমাদের কাছে নজির হবে।”

আরও পড়ুন:দীর্ঘদিন পর ভারতীয় দলে ফিরে কী বললেন রাহানে?

 

 

Previous articleমুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ, কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে স.রব রাজ্য সরকারি কর্মচারীরা
Next articleকবজ সিস্টেম ছিল না কেন? রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করে তো.প দাগলেন অভিষেক