কোল্লাম-চেন্নাই এক্সপ্রেসের কামরার তলায় ফাটল! রেলের নিরাপত্তা কোথায়?প্রশ্ন যাত্রীদের

করমণ্ডল দুর্ঘটনার ক্ষত এখনও দগদগে। মৃত্যুমিছিল দেখে স্তব্ধ গোটা বিশ্ব। বড় সড় প্রশ্নের মুখে ভারতীয় রেল ব্যবস্থা। এই ভয়াবহ পরিস্থিতিতেই অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল কোল্লাম-চেন্নাই এক্সপ্রেস। ট্রেনের একটি কামরার তলায় (স্যাসিতে) ফাটল ধরা পড়ে। বিষয়টি নজরে আসে এক রেলকর্মীর। সঙ্গে সঙ্গে ওই কামরাটি বদলানো হয়।ঘটনাটি ঘটেছে রবিবার বিকেলে তামিলনাড়ুর সেনগোত্তাই স্টেশনে। রেলকর্মীদের বক্তব্য তাঁদের চোখে বিষয়টিও ধরা না পড়লে বড় দুর্যোগ ঘটতে পারত।

আরও পড়ুন:উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যপালের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে জনস্বার্থ মামলা
শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের বাহানগা বাজারে দুর্ঘটনার কবলে
পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যেই দূরপাল্লার যাত্রীবাহী ট্রেনে ফের ফাটল।এই ঘটনায় আবারও রেলের রক্ষণাবেক্ষণ নিয়েপ্রশ্ন উঠেছে।ঢাকঢোল পিটিয়ে কেন্দ্রের বিজেপি সরকার বন্দে ভারতের মতো গতিশীল ট্রেন চালাতে গিয়ে সাধারণ যাত্রীদের জন্য এক্সপ্রেস ট্রেনগুলির পরিকাঠামোয় নজর দিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। কোল্লাম-চেন্নাই এক্সপ্রেসের ঘটনায় আবারও সেই একই প্রশ্ন তুলে দিল।


সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এক রেলকর্মী বলেন,‘‘রবিবার দুপুর ৩টে ৩৬ মিনিটে তামিলনাড়ুর সেনগোত্তাই স্টেশনে আসে ট্রেনটি। সেই সময়ই ট্রেনের কামরার তলায় ফাটল দেখতে পান এক রেলকর্মী।’’ ফাটল দেখার পরই ট্রেনের ওই কামরাটি বদলে দেওয়া হয়। নতুন কামরা নিয়ে পরে ৪টে ৪০ মিনিটে ছাড়ে ট্রেনটি।

Previous articleসৌরজগতের বাইরে নতুন গ্রহের সন্ধান! জলের উৎস নিয়ে কৌতূহল বিজ্ঞানীদের
Next articleবায়রনের বিধায়ক পদ খারিজ করতে চেয়ে মামলা হাই কোর্টে